সুন্দরগঞ্জে ৭১ শহীদ মিনার ও সকল বিদ্যালয়ের হ্যান্ডওয়াশ কর্ণার উদ্বোধন

প্রকাশ | ০১ ডিসেম্বর ২০২০, ১৯:০৯

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

মুজিব শতবর্ষ-২০২০ উদযাপনে গাইবান্ধার সুন্দরগঞ্জে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় ৭১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নব নির্মিত শহীদ মিনার ও শিক্ষার্থীদের জন্য সকল বিদ্যালয়ে নির্মিত হ্যান্ডওয়াশ কর্ণার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকালে উদ্বোধন উপলক্ষে উপজেলার বেকাটারী ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার কাজী লুতফুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তৃতা দেন  উপজেলা শিক্ষা কর্মকর্তা এ.কে. এম হারুন-উর-রশিদ।

 

এসময় আরোও বক্তৃতা দেন পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন, উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ রেজা-ই-মাহমুদ, সহকারি জনস্বাস্থ প্রকৌশলী খোকন রানা, সাংবাদিক শাহ মোঃ রেদওয়ানুর রহমান, প্রধান শিক্ষক জাহেদুল ইসলাম, গোলাম রব্বানী, খায়রুল ইসলাম খাজা, জিয়াউর রহমান ও শিউলি রানী সরকার প্রমূখ। আলোচনা শেষে ফিতা কেটে শহীদ মিনার ও হ্যান্ডওয়াশ কর্ণারের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালন করেন সহকারি শিক্ষা অফিসার আশিকুর রহমান।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে  ২০১৯-২০ অর্থ বছরে উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার, নির্মাণ, মেরামত ও অবকাঠামো উন্নয়নের জন্য সরকারি বরাদ্দ আসে। এ বরাদ্দের টাকা দিয়ে বিভিন্ন জাতীয় দিবসে বীর শহীদদের প্রতি কোমল মতি শিশুরা যাতে শ্রদ্ধার্ঘ্য অর্পন করতে পারে ও দিবসটির তাৎপর্য উপলব্ধি করতে পারে সে দৃষ্টিকোন থেকে যে প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই সেখানে শহীদ মিনার নির্মাণের সিদ্ধান্ত হয়। সে হিসেব মোতাবেক ৭১ টি বিদ্যালয়ে দৃষ্টি নন্দন শহীদ মিনার নির্মাণ করা হয়। অপরদিকে উপজেলার প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনার টাকা দিয়ে করোনা মোকাবেলা ও শিশুদের পরিস্কার-পরিচ্ছন্নতার হ্যান্ডওয়াশ কর্ণার নির্মাণ করা হয়। উপজেলা শিক্ষা কর্মকর্তার এ উদ্যোগ সচেতন মহলে ব্যাপক প্রশংসনীয় হয়েছে।