শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাঙ্গাবালীতে বিনামূল্যে সার-বীজ বিতরন

রাঙ্গাবালী (পটুয়াখালী ) প্রতিনিধি
  ০১ ডিসেম্বর ২০২০, ২০:১১

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামুল্যে বীজ ও রাসয়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলতায়ন কক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এ আয়োজন করা হয়।

জানা গেছে, প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ২০২০-২১ অর্থবছরে কৃষি পুনর্বাসনের আওতায় ১৮০০ জন এবং প্রণোদনা কর্মসূচির আওতায় ২৯১৫জন কৃষককে গম, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মশুর, খেশারী, টমেটো, মুগডাল উৎপাদন বৃদ্ধির লক্ষে বিনামূল্যে বীজ ও রাসয়নিক সার বিতরণ করা হবে। তাই উপজেলা বিভিন্ন এলাকা থেকে আসা ৩৫ জন কৃষক বিনামূল্যে বীজ-সার বিতরণের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা.জহির উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম ও রাঙ্গাবালীর সদর ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন খাঁন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী প্রোগ্রামার মোঃ মাসুদ হাসান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ রিপন খন্দকার, সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন ও উপজেলা মৎস কর্মকর্তা আনয়োরুল হক বাবুল প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে