শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

শেরপুরে আ’লীগের এক মনোনয়নপ্রত্যাশীর সংবাদ সম্মেলন

শেরপুরে আ’লীগের এক মনোনয়নপ্রত্যাশীর সংবাদ সম্মেলন

শেরপুর পৌরসভার নির্বাচনে কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা করে তৃণমূলের ভোটের আয়োজন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক, জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক এডভোকেট রফিকুল ইসলাম আধার।

৩ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে শহরের বটতলা এলাকায় ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এডভোকেট রফিকুল ইসলাম আধার বলেন, আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি গত ২৮ নভেম্বর প্রেরিত এক পত্রে ‘বাংলাদেশ

আওয়ামী লীগের গঠনতান্ত্রিক নিয়ম-নীতি এবং তৃণমূলের ভিত্তিতে পৌরসভার মেয়র পদে প্রার্থী মনোনয়ন প্রক্রিয়া সম্পন্ন করা একটি সময়সাপেক্ষ ব্যাপার।’

তাই ‘দলীয় গঠনতন্ত্রের ২৮ (৫) ধারা অনুযায়ী জেলা-উপজেলা ও পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দের পরামর্শ গ্রহণপূর্বক কমপক্ষে ৩ জনের একটি প্যানেল প্রস্তাব’ ৫ ডিসেম্বরের মধ্যে প্রেরণ করতে নির্দেশনা দেওয়া হয়। কিন্তু কেন্দ্রীয় সেই নিদের্শনা গোপন রেখে এবং উপেক্ষা করে ৩ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে তৃণমূলের ভোটের আয়োজন করা হয়েছে। এরই প্রতিবাদে সংবাদ সম্মেলনে তিনি তার রাজনৈতিক-সামাজিক অবস্থান, জনসম্পৃক্ততা ও ত্যাগের প্রশ্নে মনোনয়ন পাওয়ার ব্যাপারে এখনও আশাবাদী বলে উল্লেখ করেন। এর আগে বুধবার তৃণমূলের ভোট বাতিলক্রমে তিনিসহ দলের ৫ মনোনয়নপ্রত্যাশীর তালিকা জ্যেষ্ঠতা বা নামের আদ্যক্ষর অনুযায়ী বা লটারীর মাধ্যমে নির্ধারণ করে ক্রমানুযায়ী দলের কেন্দ্রীয় দপ্তরে প্রেরণের দাবি জানান। অন্যথায় তৃণমূল বর্জনের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট মুহাম্মদ আখতারুজ্জামান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, সাবেক সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক তাপস কুমার সাহা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইফতেখার হোসেন কাফী জুবেরী, জেলা কৃষক লীগের সভাপতি আব্দুল কাদির, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম সম্রাটসহ দলীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে