দৌলতদিয়ায় দুস্থ নারীদের মাঝে কম্বল বিতরণ

প্রকাশ | ০৩ ডিসেম্বর ২০২০, ১৬:৫১

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় বৃহস্পতিবার দুপুরে এক আমেরিকান দম্পতির পক্ষ হতে অসহায় ২২০ জন নারীর মধ্যে কম্বল বিতরন করা হয়েছে। ওই দম্পতির নাম জ্যাকব ও জয়া। ইতিপূর্বে করোনাকালীন সময়েও তাদের পক্ষ হতে এ এলাকায় ব্যাপক ত্রান সামগ্রী বিতরন করা হয়।

 

কয়েক বছর আগে বাংলাদেশ ভ্রমনের অংশ হিসেবে তারা দৌলতদিয়ায় আসেন। এরপর হতে তারা এখানকার অসহায় নারীদের নানাভাবে সহায়তা করে আসছেন।

 

বৃহস্পতিবার বেলা ১২ টায় দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লীর  গর্ভবতী ও দুগ্ধবতী ২২০ শিশুর মায়ের হাতে এ কম্বল তুলে দেয়া হয়। জ্যাকব নিজে উপস্থিত থেকে কম্বলগুলো দুস্থদের হাতে তুলে দেন।

 

যৌনপল্লীর মা ও শিশুদের নিয়ে  কাজ করা স্থানীয় সংগঠন মুক্তি মহিলা সমিতি এ কার্যক্রমটি বাস্তবায়নে সহযোগিতা করে।

 

মুক্তি মহিলা সমিতির কার্যালয় চত্ত¡রে কম্বল বিতরন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল তায়াবীর, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম, সমিতির প্রোগ্রাম ডিরেক্টর আতাউর রহমান মঞ্জু প্রমূখ।

 

জ্যাকব স্পষ্ট বাংলা ভাষায় তার প্রতিক্রিয়ায় বলেন, এ অসহায় নারী ও শিশুদের জন্য ভালো কিছু করতে আমাদের ভালো লাগে। তিনি ও তার স্ত্রী বাংলাদেশকে খুব ভালোবাসেন বলে জানান। এ সময় তিনি তাদের ৪ সন্তান এবং অনাগত কন্যা  সন্তানের জন্য সকলের দোয়া চান।