বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গোয়ালন্দে প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি,আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণ

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি
  ০৩ ডিসেম্বর ২০২০, ১৭:১২

প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতার প্রসার এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা সমুন্নতকরণ, অধিকার সুরক্ষা এবং উন্নতি সাধন নিশ্চিত করার লক্ষ্যে বৃহস্পতিবার রাজবাড়ীর গোয়ালন্দে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন করা হয়।

দিবসটি উপলক্ষে গোয়ালন্দের থ্রী ষ্টার প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার আয়োজনে বৃহস্পতিবার গোয়ালন্দ পৌর জামতলা এলাকায় সকাল ১১ টায় র‌্যালি, আলোচনা সভা এবং হুইল চেয়ার ও ত্রাণ সামগ্রী বিতরন করা হয়েছে।

কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার।

সংগঠনের সভাপতি মোঃ শহিদুল্লাহ শহিদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারী কামরুল ইসলাম কলেজের সাবেক অধ্যক্ষ খন্দকার আব্দুল মুহিত হিরা, মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিঃ এর পরিচালক মোঃ সেলিম মুন্সি, ওয়ার্কাস পার্টির সাধারন সম্পাদক সুকুমার মন্ডল, থ্রী ষ্টার প্রতিবন্ধী সংস্থার উপদেষ্টা আঃ গনি খাঁন প্রমুখ।

বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের প্রতি সহমর্মিতা প্রদর্শন ও সহযোগিতার হাত বাড়ানো প্রতিটি মানুষের কর্তব্য।

প্রতিবন্ধী শব্দটি দ্বারা ত্রুটি বা শারীরিক অসম্পূর্ণ ব্যক্তিকে বোঝানো হয়েছে, এটি কোনো ব্যক্তির পরিচয় নয়। প্রতিবন্ধী বলে কাউকে আলাদা করে দেখা উচিত নয়। মানুষ হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে তাদের অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসা।

র‌্যালি ও আলোচনা সভা শেষে রাজবাড়ীর প্রতিবন্ধী সাহায্য সেবা কেন্দ্রের সহায়তায় ১০ জন প্রতিবন্ধীর মাঝে ১০ টি হুইল চেয়ার বিতরন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে