শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ভাস্কর্য নিয়ে দেশ অশান্ত হলে প্রতিহত করা হবে: রেজাউল করিম

সাভার প্রতিনিধি
  ০৪ ডিসেম্বর ২০২০, ১৪:২৪

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কেউ বাড়াবাড়ি করলে আইন তার নিজস্ব গতিতে চলবে এবং দেশের মানুষ তা যেকোন মুল্যে প্রতিহত করবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

শুক্রবার সকালে সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরইএ) দুই দিন ব্যাপী বার্ষিক রিসার্চ রিভিউ কর্মশালার উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এসময় আরও বলেন, বঙ্গবন্ধু ভাস্কর্য নিয়ে একটি মহল দেশে অশান্তি সৃষ্টি করার পায়তারা করছে কিন্তু তাদের ষড়যন্ত্র সফল হতে দেবে না সরকার বঙ্গবন্ধু হচ্ছে আমাদের আদর্শের চেতনার প্রতীক তার ভাস্কর্য থেকে আমরা উৎসাহ ও অনুপ্রেণীত হই যখনি মানুষ কোন বিপদগামী হয় অস্তিতের দিকে ফিরে যায়। বঙ্গবন্ধুর ভাস্কর্য এটা সম্পূর্ণ আলাদা বিষয় তাই এবিষয়ে কেউ জল ঘোলা করতে পারবে না। বর্তমান সরকারের সময় কেউ দুর্নীতি করে পার পায়না বলেও বলেন তিনি।

কর্মশালায় এসময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক হাসান, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহা-পরিচালক আব্দুল জব্বার, বিএলআরআই এর মহা-পরিচালক নাথু রাম সরকারসহ আরো অনেকে। দুই দিন ব্যাপী এ কর্মশালায় বিভিন্ন বিশ^বিদ্যালয়ের গবেষকসহ ১৮০ জন বিজ্ঞানী অংশ গ্রহণ করেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে