বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ধনবাড়ী পৌর নির্বাচনের মক ভোটিং অনুষ্ঠিত

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি
  ১৪ জানুয়ারি ২০২১, ১৮:১২

দ্বিতীয় ধাপে আসন্ন পৌর নির্বাচন উপলক্ষে টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভার ১৫টি ভোটকেন্দ্রে ভোটারদের অবগত করতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) মক ভোট প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকালের দিকে ভোটারদের উপস্থিতি তুলনামূলক কম থাকলেও দুপুরের দিকে উপস্থিতি বেড়ে যায়। তবে সহজে ভোট দিতে পেরে অনেকেই ইভিএম নিয়ে উল্লাস প্রকাশ করেছেন।

সরেজমিনে পৌর শহরের বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায়, এলাকার ভোটাররা মক ভোটিং প্রদান করেছেন এবং উল্লাস প্রকাশ করছেন। তারা এ সময় প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচনাও করছেন।

ধনবাড়ী সরকারি নওয়াব ইনস্টিটিউশনে মক ভোট দিতে আসা মাহাবুবুর রহমান খসরু ও মোছা. আমেনা বেগম জানান, এই প্রথম আমরা ইভিএমে (মক) ভোট দিলাম। এটাতে ভোট দেওয়া অতি সহজ। এ পৌরসভায় ইভিএম এর মাধ্যমে পৌর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য তারা নির্বাচন কমিশনকে ধন্যবাদও জানান। অপর ভোটার আফজাল হোসেনসহ অনেকেই জানান, যাতে এ পৌরসভায় প্রহসনের নির্বাচন না হয়। তবে আশা করি এ পৌরসভায় প্রশাসনের সহযোগিতায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আমরা যোগ্য প্রার্থীকেই এবার ভোট দিয়ে পৌর মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করব। তারা যেন আমাদের এ পৌরসভাকে আধুনিক পৌরসভা হিসেবে উপহার দিতে পারেন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার করুনা সিন্ধু চাকলাদার জানান, আগামী ১৬ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ পৌরসভায় ইভিএমের মাধ্যমে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৩০ হাজার ৩ জন ভোটার ১৫টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করি, সবার সহযোগিতায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ধানের শীষ প্রতীকে বিএনপির এসএমএ সোবহান এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) সদ্য বহিষ্কৃত উপজেলা যুবলীগ সভাপতি মুহাম্মদ মনিরুজ্জামান বকল (নারিকেল গাছ) ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুহাম্মদ আলী কিসলু জগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ৯টি সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৮ জন এবং ৩টি সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে