​নাচোলে কম্বল বিতরণ ও বাড়ি পরিদর্শন করেন জেলা প্রশাসক

প্রকাশ | ১৪ জানুয়ারি ২০২১, ২০:২৬

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

 

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জেলা প্রশাসক মোঃ মনজুরুল হাফিজ দিনব্যাপী দুস্থ, অসহায় শীতার্থ  ও আদিবাসীদের মাঝে কম্বল বিতরণ করেন এবং মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পের বাড়ি চলমান নির্মাণকাজ পরিদর্শন করেন।

 

এ সময় সফরসঙ্গী হিসেবে তার সাথে ছিলেন, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম ও ডিসি অফিসের সহকারী কমিশনার চন্দন কর।

 

১৪ জানুয়ারি বৃহস্পতিবার সকাল  ১০ টায় নাচোল সদর ইউনিয়ন চত্বরে চেয়ারম্যান আবদুস সালামের সভাপতিত্বে ২শ' জন দুস্থ অসহায় শীতার্ত ও আদিবাসীদের মাঝে কম্বল বিতরণ করা হয়। সাড়ে ১০ টায় দরবেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে আমার বাড়ি আমার খামার ৩টি সমিতির সদস্যদের অংশগ্রহণে উঠান বৈঠক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আমার বাড়ি আমার খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক সমন্বয়কারী হাবিবুর রহমান সমিতির বিভিন্ন দিক তুলে ধরে বর্তমান অবস্থান জেলা প্রশাসককে অবহিত করেন।

 

বেলা সাড়ে ১১ টায় কসবা ইউনিয়নের ছুটিপুর আদিবাসী পাড়ায় দুস্থ অসহায়দের মাঝে কম্বল বিতরণ করেন এবং ১২টায় সোনাইচন্ডি উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভায় যোগদেন। ইউনিয়ন চেয়ারম্যান আজিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা শেষে শীতার্তদের মাঝে জেলা প্রশাসক কম্বল তুলে দেন।

 

দুপুর ২টায় নেজামপুর উচ্চবিদ্যালয় চত্বরে ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল হকের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে দুস্থ অসহায় আদিবাসীদের মাঝে কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক এবং বিকেল সাড়ে ৪টায় ফতেপুর ইউনিয়ন পরিষদ চত্বরে চেয়ারম্যান সাদির আহমেদের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে শীতার্তদের মাঝে কম্বল তুলে দেন জেলা প্রশাসক।

 

শীতবস্ত্র বিতরণ শেষে আশ্রয়ণ প্রকল্পের বাড়ি চলমান নির্মাণকাজ পরিদর্শন করেন, এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহি অফিসার সাবিহা সুলতানা, উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম, ডিসি অফিসের সহকারী কমিশনার চন্দন কর, মহিলা ভাইস চেয়ারম্যান  জান্নাতুন নাঈম মুন্নি, প্রকল্প কর্মকর্তা মৌদুদ আলম খাঁ।

 

এদিকে বিকেল ৫টায় নাচোল উপজেলা হলরুমে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্ম কান্ড তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা'র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মনজুরুল হাফিজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম।

 

জেলা প্রশাসক মোঃ মনজুরুল হাফিজ জানান, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সারাদেশে আশ্রয়ন প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও বাড়ি করে দিচ্ছেন এবং পর্যায়ক্রমে সকলেই জমি ও গৃহের মালিক হবেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে আমি সরোজমিনে পরিদর্শন করে যারা শীতবস্ত্র, বাড়ি ও জমি পাওয়ার যোগ্যতা রাখেন, আমি তা চেষ্টা করে যাচ্ছি।

 

যাযাদি/এস