নড়াইলের বিনামূল্যে স্বাস্থ্যসেবা, শীতবস্ত্র বিতরণ ও ঘর নির্মাণ!

প্রকাশ | ১৪ জানুয়ারি ২০২১, ২০:৫৫

নড়াইল প্রতিনিধি

 

নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের মধুমতি নদীর ভাঙনকবলিত এলাকায় বিনামূল্যে শিশুদের চিকিৎসাসেবা প্রদান, হতদরিদ্র ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও একটি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দিচ্ছেন জনপ্রিয় অভিনেতা ও মডেল তানভীর রহমান তনু।

 

গতকাল দিনব্যাপী মানবতার সেবার লক্ষ্যে গঠিত ‘আর্জেন্ট সাপোর্ট বাংলাদেশ’ নামে স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে এ সেবা দেওয়া হয়। তানভির তনু এই সংগঠনের চেয়ারম্যান।

 

মাকড়াইল সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে সংগঠনের সদস্যদের নিয়ে সংগঠনের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনার মধ্যদিয়ে কার্যক্রম শুরু করেন। এ সময় সংগঠনের চেয়ারম্যান তানভীর রহমান তনু বলেন, ‘মানবতার সেবার লক্ষ্য নিয়ে আড়াই বছর আগে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। ইতোমধ্যে নড়াইলসহ বেশ কয়েকটি জেলায় কর্মকাণ্ড শুরু হয়েছে। আগামীতে দেশব্যাপী সংগঠনের কার্যক্রম পরিচালনার মধ্যদিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর স্বপ্ন নিয়ে এগিয়ে চলেছি। ইতিপূর্বে স্বাস্থ্য, শিক্ষা, শীতবস্ত্র বিতরণের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কাজ করা হয়েছে। করোনার সময়েও সংগঠনটির সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন।’

 

পরে বিদ্যালয় চত্বরে এলাকার শতাধিক অসহায় ও দুস্থ শীতার্তের মাঝে কম্বল বিতরণ করা হয়।

 

এছাড়া বিদ্যালয়কক্ষে দিনব্যাপী শতাধিক শিশুকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন নড়াইল সদর হাসপাতালের শিশুবিশেষজ্ঞ চিকিৎসক আলীমুজ্জামান সেতু।

মধুমতি নদীর ভাঙনে পাঁচবার বাড়িঘর হারানো ওই গ্রামের হতদরিদ্র আব্দুল জব্বারকে একটি ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন এই মডেল।

 

এদিকে প্রত্যন্ত অঞ্চলে দিনব্যাপী শিশুদের চিকিৎসাসেবা পেয়ে খুশি মায়েরা। পাশাপাশি শীতবস্ত্র ও কম্বল পেয়ে উচ্ছ্বসিত এই এলাকার শীতার্তরা। ঘর পেয়ে বৃদ্ধ আব্দুল জব্বার বলেন, আর্জেন্ট সাপোর্ট বাংলাদেশ’ আমাকে একটি ঘর নির্মাণ করে দিচ্ছেন এতে আমি খুব খুশি। মধুমতিতে ৫ বার আমার ঘরবাড়ি ভেঙে যাওয়ায় আমি নিঃস্ব হয়ে পড়েছি।

 

যাযাদি/এস