​রাত পোহালেই নজিপুর পৌরসভায় ভোট

প্রকাশ | ১৫ জানুয়ারি ২০২১, ১৯:৩২

নওগাঁ প্রতিনিধি

 

রাত পোহালেই নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই প্রথমারের মতো ইলেকট্রিক ভোটিং মেশিং (ইভিএম) এর মাধ্যমে ১৬ হাজার ৯৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আর নতুন এই পদ্ধতিতে ভোট দেয়ার জন্য ভোটারদের মাঝে উৎসাহ ও কৌতুহল বিরাজ করছে।

 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামীকাল (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। নজিপুর পৌরসভা নির্বাচনে ভোটার সংখ্যা ১৬ হাজার ৯৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮২১৫ জন ও নারী ভোটার ৮৭৮২ জন। ৯ টি ওয়ার্ডে ভোট গ্রহণের জন্য ৯টি ভোট কেন্দ্রে ৪৮ টি বুথ স্থাপন করা হয়েছে। এসব কেন্দ্রে ও বুথে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৪৮জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ৯৬ জন পোলিং অফিসার ভোট গ্রহণের সময় দায়িত্ব পালন করবেন।

 

নজিপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুই জন প্রতিদ্বন্দ্বীতা করবেন। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র রেজাউল কবির চৌধুরী নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। অপরদিকে, ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আনোয়ার হোসেন। এছাড়া কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

 

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার জাহিদুর রহমান জানান, এখন পর্যন্ত একটি অপ্রীতকর ঘটনা ঘটেছে বলে জেনেছি। তবে এবিষয়ে কোন প্রার্থী সুনির্দিষ্ট অভিযোগ করেননি। নির্বাচনের পরিবেশ ভালো আছে। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে প্রতিটি কেন্দ্রে ইভিএম মেশিনসহ নির্বাচনী আনুসাঙ্গীক সরঞ্জাম পাঠানো হয়েছে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন গ্রহণের লক্ষ্যে আগামীকাল মাঠে নির্বাহী ম্যাজিট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবিসহ অনসার সদস্যরা মোতায়েন থাকবে।

 

উল্লেখ্য, নজিপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ক্যাম্প পোড়ানোর অভিযোগে গতকাল রাতে (১৪ জানুয়ারি) বিএনপির ৪ নেতাকর্মীকে আটক করে জেলা হাজতে প্রেরণ করেছে পুলিশ।

 

যাযাদি/ এমডি