গোপালপুর পৌরসভায় ইতিহাস গড়লেন লিলি

গোপালপুর পৌরসভায় ইতিহাস গড়লেন লিলি

২১ বছরের পরাজয়ের ইতিহাসকে পিছনে ফেলে নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌরসভার নতুন ইতিহাস গড়লেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী, গোপালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি নব নির্বাচিত মেয়র রোকসানা মোর্ত্তজা লিলি।

১৯৯৯ সালে আওয়ামী লীগ শাসনামলে তৈরী এই পৌরসভায় আওয়ামী লীগের ভোটার বেশি থাকার পরেও বিগত চারটি নির্বাচনে আওয়ামী লীগের কোন প্রার্থী মেয়র নির্বাচিত হতে পারেনি। তাদের দলের অভ্যন্তরীন কোন্দল ও দলের একাধিক প্রার্থীর প্রতিদ্বন্দিতার কারনে বার বার মেয়রের চেয়ার দখলে নেয় বিএনপি। কিন্তু গত ১৬ জানুয়ারীর নিবাচনে সাধারণ ভোটারের মন জয় করে প্রথম বারের মত মেয়রের চেয়ার দখল করে রোকসানা মোর্ত্তজা লিলি।

ছয় হাজার পাঁচ শত ৭৮ ভোট পেয়ে পৌরসভায় ২১ বছরের পরাজয়ের গ্লানী মুছে দিয়ে প্রথম মহিলা ও প্রথম আওয়ামী লীগের মেয়র র্বিাচিত হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দী সাবেক তিন বারের মেয়র সতন্ত্র প্রার্থী মুনজুরুল ইসলাম বিমল রেল ইঞ্জিন প্রতিকে পেয়েছেন পাঁচ হাজার এক শত ২৫ ভোট। নির্বাচনে অপর দুই প্রার্থীরা হলেন বিএনপির আব্দুল্লাহ আল মামুন কচি ধানের শীষ প্রতিকে পেয়েছেন এক হাজার এক শত ২৩ ভোট এবং অপর সতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান নারিকেল গাছ প্রতিকে পেয়েছেন ১৮৫ ভোট।

তৃতীয় শ্রেণীর গোপালপুর পৌরসভায় বিগত ২১ বছরে রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থা, আলো সহ কোন কিছুতেই তেমন কোন উন্নয়ন হয়নি। পৌরসভার ৫ম বারের নির্বাচনে নির্বাচিত হয়ে যেমন ইতিহাস গড়েছেন রোকসানা মোর্ত্তজা লিলি, তেমনি তার কাছে পৌরবাসীর আশা আকাঙ্খাও অনেক বেশি। উপরোক্ত সমস্যার সমাধান ও তৃতীয় শ্রেণীর পৌরসভাকে প্রথম শ্রেণীতে উন্নিত করবেন এমনটাই প্রত্যাশা পৌরবাসীর।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে