শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মধুমতিতে বালু বোঝাই ট্রলারডুবিতে একজনের লাশ উদ্ধার

গোপালগঞ্জ প্রতিনিধি
  ১৭ জানুয়ারি ২০২১, ১৮:৩৫

গোপালগঞ্জ সদর উপজেলার তালা গ্রামের বালুঘাটে মধুমতি নদীতে বালু বোঝাই একটি ট্রলার ডুবে মো. রিপন চৌকিদার (২৩) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে এবং বিল্লাল পাটোয়ারী (৩৩) নামে আরেক শ্রমিক নিখোঁজ রয়েছেন। নিহত ও নিখোঁজ শ্রমিক ভোলা জেলার চরফ্যাশন উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের বাসিন্দা। শনিবার দিবাগত রাতে সদর উপজেলার শুকতাইল ইউনিয়নের তালা গ্রামের বালুঘাটে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

রোববার সকাল থেকে তাদের উদ্ধারে কাজ করে গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল। ট্রলারে ৩ জন শ্রমিক ছিল, তাদের মধ্যে একজন ট্রলার শ্রমিক বের হতে পারলেও বাকি দুজন রাত থেকে নিখোঁজ ছিল।

পরে বিকেলে বালু চাপা পড়া পানির মধ্য থেকে একজনের লাশ উদ্ধার করে খুলনা থেকে আসা ডুবুরি দল।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার নাজমুল ইসলাম জানিয়েছেন, রাতের বেলায় জোয়ারের সময় বালু ভর্তি ট্রলার এনে তালা বালুঘাটে নোঙ্গর করে শ্রমিকরা ট্রলারের মধ্যে ঘুমিয়ে থাকে। রাতে ভাটার সময় বালু ভর্তি ট্রলারটির সামনের অংশ উঁচু হয়ে পিছনের অংশ (কেবিন) পানিতে ডুবে যায়। এতে ট্রলারে থাকা ৩ জন শ্রমিকের মধ্যে এক শ্রমিক তীরে উঠতে পারলেও ২ জন নিখোঁজ হয়।

খবর পেয়ে রোববার সকালে ফায়ার সার্ভিসের কর্মীরা ও খুলনা থেকে আসা ডুবুরি দল নিয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। বিকেলে নিখোঁজ ওই শ্রমিকদের মধ্যে রিপন চৌকিদারের লাশ উদ্ধার করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিল্লাল পাটোয়ারী (৩৩) নিখোঁজ রয়েছেন। উদ্ধার অভিযান এখনো অব্যাহত রয়েছে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে