মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আখাউড়া পৌরসভায় ৬ মেয়র প্রার্থীসহ ৫৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ১৭ জানুয়ারি ২০২১, ১৯:১৫

আগামী ১৪ ফেব্র“য়ারি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রোববার আওয়ামীলীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ মেয়র পদে ৬জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউসিলর পদে ৪১জন এবং ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। সব মিলিয়ে মেয়র, সাধারণ কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে মোট ৫৭জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা বোরবার উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে নির্বাচনে রিটানিং অফিসার এবং জেলা নির্বাচন অফিসার মোঃ জিল্লুর রহমানের কাছে তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

মেয়র পদে বিএনপির একক প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পাশাপাশি আওয়ামী লীগের আরো চারজন বিদ্রোহী প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মোঃ তাকজিল খলিফা কাজল, বিএনপির মনোনীত প্রার্থী ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন আব্দু, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক পৌর মেয়র নূরুল হক ভূইয়া (আওয়ামী লীগের বিদ্রোহী), উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ আলী ভূইয়া (আওয়ামী লীগের বিদ্রোহী), উপজেলা আওয়ামী লীগের সদস্য মোবারক হোসেন রতন (আওয়ামী লীগের বিদ্রোহী) ও যুবলীগ নেতা শফিকুল ইসলাম (আওয়ামী লীগের বিদ্রোহী)।

এ ব্যাপারে আখাউড়া পৌর সভার নির্বাচনে রিটানিং অফিসার এবং জেলা নির্বাচন অফিসার মোঃ জিল্লুর রহমান বলেন, নির্বাচনে মেয়র পদে ৬জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪১ জনসহ মোট ৫৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি বলেন, ১৯ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৬ জানুয়ারী প্রার্থীতা প্রত্যাহার এবং ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেয়া হবে। আগামী ১৪ ফেব্র“য়ারি ইভিএম পদ্ধতিতে আখাউড়া পৌরসভায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে