শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ধামইরহাট সীমান্তে দুই বাংলার মিলনমেলা

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
  ১৭ জানুয়ারি ২০২১, ২০:২৪

নওগাঁর ধামইরহাট সীমান্তে দুই বাংলার মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। এপার বাংলা, ওপার বাংলার হাজারো মানুষ স্বজনকে কাছে পেয়ে আনন্দে ভেসে পড়েন।

রোববার বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ব্যাটালিয়নের অধীনস্থ আগ্রাদ্বিগুন বিওপি’র পিলার ২৫৬/৯-এস হতে আনুমানিক ১০০ গজ ভারতের অভ্যন্তরে মাজার সংলগ্ন কাউটিপাড়া গ্রামের আদিবাসী এবং পার্শ্ববর্তী ভারত থেকে আগত সীমান্তবর্তী জনসাধারণ ও ভারতের সীমান্তবর্তী জনসাধারণের মধ্যে মিলনমেলা অনুষ্ঠিত হয়।

মিলন মেলায় বিএসএফ তাদের কাঁটাতারের দরজা খুলে দেয় এবং ভারতের শত শত মানুষ তাদের নাগরিকত্ব আধার কার্ড দেখিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। বিকাল ৪টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুই বাংলার কয়েক শত লোকের সমাগম ঘটে। অল্প সময়ের জন্য হলেও বিভিন্ন জায়গা থেকে মানুষ মাইক্রো, ব্যক্তিগত গাড়ি, ভটভটি ও ব্যাটারিচালিত ইজিবাইক নিয়ে সেখানে উপস্থিত হন। ভারতের লোকজন বাংলাদেশে প্রবেশ করতে পারলেও এই বাংলার কেউ ভারতে প্রবেশ করতে পারেনি।

দুই বাংলার লোকজন তাদের আত্মীয়স্বজনের সঙ্গে সাক্ষাতের সময় বিভিন্ন ধরনের উপহারসামগ্রী আদান-প্রদান করে থাকেন। মিলন মেলা উপলক্ষে সীমান্তের কাঁটাতারের কাছে বিভিন্ন পণ্যসামগ্রী কেনাবেচা হয়।

১৪ ব্যাটালিয়নের আগ্রাদ্বিগুণ বিওপির কোম্পানি কমান্ডার নুরুল আমিন বলেন, করোনার কারণে মাত্র ১ ঘন্টার জন্য দুই বাংলার লোকজনকে সল্পপরিসরে মিলনমেলার নির্দেশনা দেয়া হয়ছে। এবং নিরাপত্তা জোরদার রাখা হয়েছিল শান্তিপূর্ণ ভাবে শেষ হয়।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে