শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঘিওর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতির দাফন সম্পন্ন

দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ১৯ জানুয়ারি ২০২১, ২০:০৭

মানিকগঞ্জের জেলা পরিষদের সদস্য ও ঘিওর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ঘিওর ডিএন হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক আব্দুল খালেক বিএসসি রাত সাড়ে ৯টায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, ৪ ছেলে ১ মেয়েসহ বহু আত্মীয়স্বজন রেখে গেছেন। তার মৃত্যুর খবর ঘিওর উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। প্রিয় স্যারকে এক নজর দেখার জন্য হাজার হাজার মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

জানা গেছে, আব্দুল খালেক বিএসসি ঘিওর উপজেলার রছুলপুর গ্রামে ১৩৪৯ সালে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ছিল আকবর মিয়া। তিনি তেরশ্রী কালী নারায়ণ ইনস্টিটিউশন থেকে এসএসসি পাস এবং টাঙ্গাইল সাদাত হোসেন কলেজ থেকে আইএসসি এবং পরে বিএসসি এবং বিএড পাস করেন। ১৯৬৩ সালে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ছাত্রলীগের রাজনীতিতে যোগদান করেন। ১৯৭৩ সালে ঘিওর থানা ছাত্রলীগের প্রথম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৫ সালে ঘিওর থানা আওয়ামী লীগের প্রথম সভাপতি নির্বাচিত হন। প্রায় ৪০ বছর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৬৬ সালে তিনি ঘিওর ডি, এন হাই স্কুলে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। ২০০৪ সালে একই বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। একই প্রতিষ্ঠানে ৪৬ বছর শিক্ষকতা করেন। ১৯৭৩ সালে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৮৬ সাল থেকে পর্যায়ক্রমে ৪ বার ঘিওর ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজকর্ম করেন। জেলা পরিষদ নির্বাচনে তিনি বিপুল ভোট পেয়ে সদস্য নির্বাচিত হন। এছাড়া তিনি ঘিওর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং সিংজুরি হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন।

মঙ্গলবার ঘিওর ডি এন হাই স্কুল মাঠ প্রাঙ্গণে বাদজোহর জানাজা শেষে তার নিজ গ্রাম রছুলপুরে তাকে দাফন করা হয়।

মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দু সালাম মিয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. হাবিবুর রহমান হাবিব, সাধারণ সম্পাদক আব্দুল আলীম মিন্টু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, ঘিওর প্রেসক্লাব, বিভিন্ন স্কুল প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ আব্দুল খালেক বিএসসির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে