শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আখাউড়া পৌরসভায় ২ মেয়র প্রার্থীসহ ৯ জনের মনোনয়নপত্র বাতিল

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ১৯ জানুয়ারি ২০২১, ২০:৩৫

আগামী ১৪ ফেব্র“য়ারি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার নির্বাচন। মঙ্গলবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র সঠিকভাবে পূরণ না করা, ঋণখেলাপি হওয়া, হলফনামায় তথ্য গোপনসহ বিভিন্ন কারণে দুজন মেয়র প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

মনোনয়নপত্র বাতিল হওয়া মেয়র প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ আলী ভূইয়া (আওয়ামী লীগের বিদ্রোহী) ও উপজেলা যুবলীগ নেতা শফিকুল ইসলাম (আওয়ামী লীগের বিদ্রোহী)।

এছাড়া একজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও সাধারণ ওয়ার্ডের ছয়জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

আখাউড়া পৌরসভার নির্বাচনে রিটার্নিং অফিসার এবং জেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, যাচাই-বাছাই শেষে ৪ মেয়র প্রার্থীসহ ৪৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

বৈধ ঘোষিত মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মো. তাকজিল খলিফা কাজল, বিএনপির মনোনীত প্রার্থী ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন আব্দু, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক পৌর মেয়র নূরুল হক ভূইয়া (আওয়ামী লীগের বিদ্রোহী), উপজেলা আওয়ামী লীগের সদস্য মোবারক হোসেন রতন (আওয়ামী লীগের বিদ্রোহী)।

এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউসিলর পদে ৩৫ জন এবং ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

এর আগে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গত রোববার আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ মেয়র পদে ৬ জন, ৯টি সাধারণ ওয়ার্ডে কাউসিলর পদে ৪১ জন এবং ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থীসহ মোট ৫৭ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

এ ব্যাপারে আখাউড়া পৌরসভার নির্বাচনে রিটার্নিং অফিসার এবং জেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান বলেন, প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে মনোনয়নপত্র সঠিকভাবে পূরণ না করা, ঋণখেলাপি হওয়া, হলফনামায় তথ্য গোপনসহ বিভিন্ন কারণে দুজন মেয়র প্রার্থী, একজন মহিলা কাউন্সিলর প্রার্থী ও সাধারণ ওয়ার্ডে ছয়জন কাউন্সিলর প্রার্থীসহ নয়জনের প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়।

তিনি বলেন, প্রার্থীরা তিন দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবেন। আগামী ২৬ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহার এবং ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং ১৪ ফেব্র“য়ারি ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে