বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

রাজারহাটে প্রধানমন্ত্রীর উপহার হস্তান্তরের অপেক্ষায়

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২১, ১০:৪৫

কুড়িগ্রামের রাজারহাটে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ন প্রকল্প-২ এর অর্থায়নে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ৭০টি আধাপাকা ঘরের বন্দোবস্ত দেয়া হয়। এতোমধ্যে পাকা ঘরগুলির নির্মাণ কাজ শেষ হয়েছে। এগুলো হস্তান্তরের জন্য প্রস্তুতি নেয়া হয়েছে। আগামী ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এগুলো প্রকৃত ভূমিহীন পরিবারের নিকট হস্তান্তর করবেন ।

রাজারহাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সজিবুল করিম জানান, উপজেলায় ১কোটি ১৯ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দে ৭০টি আধাপাকা ঘর নির্মাণ করা হয়। প্রতিটি ঘর নির্মাণ বাবদ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। তিনি আরও জানান, "ক" শ্রেণির ভূমিহীন পরিবার ২ শতক জমির সঙ্গে টিনশেড আধাপাকা বাড়ি পাচ্ছেন। দ্রুত নির্মাণ কাজ শেষ হওয়ায় গৃহহীনদের এইসব ঘর হস্তান্তরের প্রস্তুতি নেয়া হয়েছে। আগামী ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে ঘরের চাবি, হস্তারিত কবুলিয়ত দলিল, নামজারি খতিয়ান ও ডিসিআর প্রদান করবেন।

এ বিষয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম বলেন, ভূমিহীন ও গৃহহীন পরিবারের বরাদ্দকৃত আধাপাকা বাড়ি নির্মাণ শেষ হওয়ায় ইতোমধ্যে পরিদর্শন করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের জন্য অপেক্ষা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ভিডিও কনফান্সিংয়ের মাধ্যমে ঘোষনা দিলেই প্রত্যেক পরিবারের হাতে নির্মিত ঘরের চাবিসহ কাগজপত্রাদি তুলে দেয়া হবে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে