• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭

ইসলামপুরে ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান জাল সনদসহ গ্রেপ্তার

ইসলামপুরে ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান জাল সনদসহ গ্রেপ্তার

মুক্তিযোদ্ধার সন্তান পরিচয় সনদে উপসহকারী কৃষি অফিসার পদে চাকুরি করে সরকারি টাকা আত্মসাত ও ভুয়া বি.বি.এ সহ জাল সনদে চাকুরির প্রতারণা মামলায় পিবিআই তদন্তে প্রমাণিত হওয়ায় জামালপুরের ইসলামপুর উপজেলার ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান শহিদুল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ ।

জানা গেছে, আটককৃত ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান ও ভূয়া সার্টিফিকেটধারী শহিদুল্লাহ উপজেলার চিনাডুলী ইউনিয়নের ডেবরাইপেচ গ্রামের আবুল কাশেমের ছেলে। শহিদুল্লাহ প্রথমে তার পিতার নামের সাথে মিল থাকা অন্যজনের মুক্তিযোদ্ধার পরিচয় দেখিয়ে উপসহকারি কৃষি অফিসার পদে চাকুরি নিয়ে গত ২৭/১২/২০১১ইং সালে দেওয়ানগঞ্জ উপজেলা কৃষি অফিসে যোগদান করেন।

এর প্রায় ৬ বছর উক্ত ভুয়া মুক্তিযোদ্ধা সন্তানের পরিচয় জানা জানি হলে প্রশাসনিক শাস্তির ভয়ে চাকুরি থেকে স্বেচ্ছায় অব্যাহতি চাইলে কর্তৃপক্ষ গত ১৮/০৯/২০১৮ইং তারিখে তাকে উক্ত চাকুরি থেকে অব্যাহতি দেন। চাকুরি ছেড়ে দিলেও প্রশাসনের চোঁখকে ফাঁকি দিয়ে ভুয়া মুক্তিযোদ্ধা সন্তানের পরিচয়ে ৬ বছর প্রতারণা করে চাকুরি নিয়ে সরকারের প্রায় ১৮ লক্ষ টাকা বেতন ভাতা তুলে আত্মসাত করে সে।

এখানেই শেষ নয়, চাকুরি থেকে অব্যাহতি নিয়ে আবারও জালিয়াতি আশ্রয় নিয়ে ভুয়া শিক্ষাগত যোগ্যতার একই সনের দুই প্রতিষ্ঠানে ভুয়া ডিগ্রীর সার্টিফিকেট ও নিববন্ধন নেয় শহিদুল্লাহ। দারুল এহসান ও এশিয়ান ইউনিভারসিটি অব বাংলাদেশ থেকে পাশের সন ২০১২ইং একই শিক্ষাবর্ষে পাশ দেখিয়ে একই বিষয়ে দুইটি জাল সার্টিফিকেট সংগ্রহ করে । ওই জাল সার্টিফিকেটে বি.বি.এ অনার্স পাস দেখিয়ে বাবস্থাপনা বিষয়ে প্রভাষক (সাধারণ) ব্যবস্থানা পদে ইসলামপুরের ডেবরাইপেচ টেকনিক্যাল এন্ড বিএম কলেজে চাকুরি নেওয়ার পায়তারা করে।

এসব বিষয় জানতে পেরে ডেবরাইপেচ টেকনিক্যাল এন্ড বিএম কলেজে কলেজের ম্যানেজমেন্ট প্রভাষক মোজাম্মেল হক বাদী হয়ে শহিল্লাহ ও তার পিতা ভুয়া মুক্তিযোদ্ধা সনদধারী আবুল কাশেমকে অভিযুক্ত করে জেলা সহকারি জজ আদালতে একটি মামলা দায়ের করেন । যার ইসলামপুর থানা পিটিশন মামলা নং-১৩২(১)২০। উক্ত মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই তদন্ত করে সত্যতা পাওয়ায় ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান সনদ ও সার্টিফিকেট ধারী শহিদুল্লাহ ও তার পিতা আবুল কাশেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। ১৯ জানুয়ারি বুধবার বিকালে জামালপুর শহরের রেলগেট এলাকা থেকে পলাতক শহিদুল্লাহকে পুলিশ আটক করে জেল হাজতে প্রেরণ করেছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে