বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মুক্তিযুদ্ধের চেতনা আমরা বাস্তবায়ন করব : আ, ক, ম মোজাম্মেল হক

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২১, ২০:৪৫

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ, ক, ম মোজাম্মেল হক এমপি বলেছেন, ‘উন্নয়নের যাত্রা অব্যাহত রাখার জন্য আগামী দিনে যাতে মুক্তিযুদ্ধের চেতনা দেশ থেকে বিতারিত না হয় মুক্তিযুদ্ধের ইতিহাসকে ধ্বংস করতে না পারে, নস্যাৎ করতে না পারে যেটা বঙ্গবন্ধুকে হত্যা করার পর ইতিহাস বিকৃতি করেছিল। তার জন্য আমাদের মহান নেত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আপনাদের সবার দোয়া নিয়ে বিশেষ করে মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারীর নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে এই মুক্তিযুদ্ধের চেতনাকে আমরা বাস্তবায়ন করব। স্বাধীনতাবিরোধী শক্তি যাতে রাষ্ট্রীয় ক্ষমতায় না আসতে পারে বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা যেমন ঐক্যবদ্ধ হয়েছিলাম একই ভাবে তার রক্তের উত্তরাধিকারী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে আমরা বাস্তবায়ন করব। স্বাধীনতার সুফল আমরা এখন ভোগ করতে পারি নাই। বঙ্গবন্ধুর স্বপ যে স্বপ্ন ছিল তার স্বপ্ন এখনো পূরণ হয় নাই’।

তিনি আরও বলেন, ‘স্বাধীনতার পর ওদের ৩০ বছরে দেশের কি উন্নতি হয়েছে আর আমাদের সরকারের ২০ বছরে কি উন্নতি হয়েছে তা আপনারা দেখতে পারছেন। মঙ্গলবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈরের সাকাশ^র এলাকায় নবনির্মিত মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগেও সরকার ছিল তারা গরিব মানুষের টাকা আত্মসাৎ করেছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার এর আগেও বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে দিয়েছে।

তিনি আরও বলেন, ‘প্রত্যেক গরিব লোককে বাড়ি করে দেওয়া হচ্ছে। এসব বাড়ি পর্যায়ক্রমে করে দেওয়া হবে।’

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা নির্বাহী প্রকৌশলী আব্দুল বারেক, বীর মুক্তিযোদ্ধা ডা. শাহাবুদ্দিন আহসান, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন। উপজেলা প্রকৌশলী সাজ্জাদ কবির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবির, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, কালিয়াকৈর থানার অফিসার্স ইনচার্জ মনোয়ার হোসেন চৌধুরী, মধ্যপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামানসহ অন্যরা।

উপজেলা প্রশাসনের সহযোগিতায় স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরটি নির্মাণ করেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে