বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নড়াইলে নির্বাচনী সহিংসতার ঘটনায় ৬০ জনের নামে মামলা, আটক-০৬

নড়াইল প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২১, ২০:৪৬

১৯ জানুয়ারি রাতে আ’লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আ’লীগের বিদ্রোহী প্রার্থী সরদার আলমগীর হোসেনসহ ৬০ জনের নামে মামলা করেছে আ’লীগ প্রার্থী আনজুমান আরা। এ ঘটনায় পুলিশ ৬ জনকে আটক করেছে।

এদিকে মঙ্গলবার গভীর রাতে আওয়ামী লীগের দুটি নির্বাচনী কার্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সরদার আলমগীরের প্রচারণার বহরে হামলা করে দুই সমর্থককে কুপিয়েছে এমন অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাত ৮টার দিকে দূর্গাপুর মোড় এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, পৌর এলাকার দূর্গাপুর থেকে সরদার আলমগীরের একটি প্রচারণা টিম দূর্গাপুর মোড়ে পৌঁছলে অতর্কিত হামলা চালিয়ে আলমগীরের দুই সমর্থক হালিম (২৫) ও সজীবকে (২২) কুপিয়ে জখম করে।

আ’লীগের বিদ্রোহী প্রার্থী সরদার আলমগীর অভিযোগ করে বলেন, নৌকা প্রতীকের সমর্থকরা আমাদের ওপর হামলা চালিয়ে দুজনকে জখম করে উল্টো আমাদের নামে মিথ্যা মামলা দিয়েছে। নিজেরা অফিস পুড়িয়ে আমাদের ঘাড়ে চাপাতে চাচ্ছে।

আ’লীগের প্রার্থী আঞ্জুমান আরা বলেন, মঙ্গলবার রাতে আলমের লোকেরা আমাদের কর্মীদের ওপর হামলা করেছে। রাতে আমাদের দুটি অফিস পুড়িয়েছে। সন্ত্রাসী কর্মকাণ্ড করে তারা নির্বাচন প্রতিহত করতে চায়। এগুলো এখনই দমানো না গেলে নির্বাচনী পরিবেশ বিঘ্নিত হবে।

পথচারীদের থেকে জানা যায়, সন্ধ্যা থেকে দূর্গাপুর মহিলা মাদ্রাসার খেলার মাঠে নৌকা প্রতীকের নির্বাচনী আলোচনা সভা চলছিল। এ সময় এশার নামাজ পড়ার জন্য বিদ্রোহী প্রার্থী মহিলা মাদ্রাসা মসজিদে আসেন। তার সমর্থকদের মধ্যে প্রায় ৫০টি মোটরসাইকেলের বহর নড়াইল পৌর এলাকার ঘোড়াখালি হয়ে ডুমুরতলা দিয়ে দূর্গাপুরের দিকে আসে। কিছুক্ষণ আগে নৌকা প্রতীকের প্রার্থী ২০ টির মতো মোটরসাইকেলের বহর দূর্গাপুর পশ্চিমপাড়া দিয়ে প্রচারণা করে দূর্গাপুরের মোড়ে অবস্থান করে। এ সময় আলমের সমর্থকরা মোটরসাইকেল বহর নিয়ে দূর্গাপুরের মোড় অতিক্রম করার সময় পিছনে থাকা ৩টি মোটর সাইকেলকে গতিরোধ করে কথাকাটাকাটির পর মারধরের ঘটনা ঘটে। একপর্যায়ে আলম সমর্থকের কর্মী হালিমের মাথা ফেটে যায়। পরে তাকে উদ্ধার করে এলাকাবাসী নড়াইল সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হালিম ও সজীবকে রাত ৯টার দিকে ভর্তি করা হয়।

নড়াইল সদর থানার ওসি ইলিয়াস হোসেন পিপিএম বলেন, মঙ্গলবার রাতে দুই পক্ষের হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। বুধবার বিকাল পর্যন্ত ৬ জনকে আটক করা হয়েছে। নির্বাচনী মাঠে পুলিশ সক্রিয় আছে।

৩য় ধাপে ৩০ জানুয়ারি নড়াইল পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে পুরুষ ভোটার রয়েছে ১৬৭০৪ ও নারী ভোটার ১৭৬০৯ জন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে