ফুলপুরে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং

প্রকাশ | ২১ জানুয়ারি ২০২১, ১৭:৫৯

ফুলপুর প্রতিনিধি

 

 

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন বিষয়ে সাংবাদিকদের সঙ্গে ফুলপুর  উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১২টায় ফুলপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার।

 

এ সময় তিনি বলেন, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে ফুলপুরসহ দেশের সকল উপজেলা ও জেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রম গ্রহণ করা হয়েছে। সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ফুলপুরে ৯৭টি ভূমিহীন পরিবার আবাসন পাচ্ছেন। এর মধ্যে ছনধরা ইউনিয়নে ৮টি, রামভদ্রপুরে ১২টি, ভাইটকান্দিতে ৪টি, সদর ফুলপুরে ৪৪টি, পয়ারীতে ৫টি, রহিমগঞ্জে ১০টি, বালিয়াতে ৭টি ও বওলাতে ৭টি সেমি পাকা ঘর নির্মাণ করা হয়েছে। বিভিন্ন ইউনিয়নে সরকারি খাস জমিতে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় এ ঘর নির্মাণ করা হয়েছে। দুই শতাংশ জমিতে দুই কক্ষ বিশিষ্ট এসব ঘরে যাবতীয় সুযোগ সুবিধা রাখা হয়েছে। প্রতি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা।

 

এ সময় ফুলপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউল করিম রাসেল, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকী, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জহুরা, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আনিসুর রহমান, প্রকৌশলী মামুন অর রশীদ, সমাজসেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান, পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা রাজন সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলমসহ প্রকল্প সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশের সকল উপজেলা ও জেলায় একযোগে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

 

যাযাদি/ এস