মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শ্রীপুরে গৃহহীন ২০ পরিবারের হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন সাংসদ

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি
  ২৩ জানুয়ারি ২০২১, ১৮:৩৮

অবশেষে ঠিকানা খুঁজে পেল গাজীপুরের শ্রীপুর উপজেলার ২০টি অসহায় দরিদ্র পরিবার। মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জমি ও ঘর উপহার হিসেবে এসব গৃহহীন পরিবারের হাতে চাবি ও জমির দলিল তুলে দিলেন গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিক ভাবে এসব পরিবারের হাতে ঘরের চাবি ও দলিল তুলে দেন তিনি। এসময় সাংসদ ইকবাল হোসেন সবুজ বলেন, এতদিন ঠিকানাহীন থাকা এসব মানুষের চোখে-মুখে এখন শুধুই বাসস্থানের নিরাপত্তার উচ্ছ¡াস। বঙ্গবন্ধুর কন্যা এসব গৃহহীন মানুষ গুলোর ঠিকানা খুঁজে দিলেন। তিনি পর্যায়ক্রমে পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে রাতদিন নিজেকে জনসেবায় নিয়োজিত রেখেছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুল আলম প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা নাসরীন, পৌর মেয়র আনিছুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহিতুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল আমিন, শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান, জনস্বাস্থ্য প্রকৌশলী সৈয়দ তদবীরুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মূয়ীদুল হাসান,মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আফরোজ, সমাজসেবা কর্মকর্তা মনজুরুল ইসলাম, খাদ্য নিয়ন্ত্রক হামিদুল হক, প্রশাসনিক কর্মকর্তা আলতাফ হোসেন, সহকারী উপজেলা প্রকৌশলী মাসুদুল ইসলাম, তেলিহাটি ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার ,পৌর আ.লীগের সাধারণ সম্পাদক নুরে আলম মোল্লা,শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল হাছান প্রমূখ।

উপজেলা প্রশাসন জানিয়েছেন, এসব ঘর নির্মাণে সর্বোচ্চ স্বচ্ছতা ও টেকসই নিশ্চিত করা হয়েছে। প্রতিটি পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে দুই কক্ষ ও এক বারান্দা বিশিষ্ট ঘর। সাথে আছে রান্না ঘর ও টয়লেট। একেকটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে এক লাখ ৭২ হাজার টাকা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে