ইসলামপুরে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের মাঝে হস্তান্তর

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২১, ১৮:৪৬

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

মুজিববর্ষের আজ এক নতুন ইতিহাস সৃষ্টির দিন। দিনটিতে সর্ববৃহৎ আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ফলে সারাদেশে ৭০ হাজার পরিবার পাকা বাড়ি পাচ্ছে। তাই সুবিধাভোগীদের চোখেমুখে উচ্ছ্বাস দেখা গেছে। সারা দেশের ন্যায় জামালপুরের ইসলামপুরে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প-২’র আওতায় নির্মিত ৮৮ জন ভূমিহীন ও গৃহহীনের মাঝে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

 

উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উন্মুক্ত মঞ্চে আনুষ্ঠানিকভাবে সুবিধাভোগীদের মাঝে চাবি ও জমির দলিল হস্তান্তর করে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. মাজহারুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের বাবুল।

 

 এ সময় সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আ. সালাম, সহসভাপতি আবু নাছের চৌধুরী চার্লেস, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ এম আবু তাহের, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুর রহমান প্রমুখ।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২’র আওতায়  'ক' শ্রেণির গৃহহীন ও ভূমিহীনদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৬৮ এবং ভূমি মন্ত্রণালয়ের অধীনে ২০ মিলে মোট ৮৮টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে।

 

যাযাদি/এস