শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর ঘর পেল চুয়াডাঙ্গার ১৩৪ পরিবার

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা
  ২৩ জানুয়ারি ২০২১, ১৯:৫১

মুজিববর্ষ উপলক্ষে চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ১৩৪টি ভুমি ও গৃহহীন পরিবারের মধ্যে জমির কাগজ ও বাড়ির চাবি প্রদান করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার,জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম খোকন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক ,সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান।

আশ্রয়ন প্রকল্প-২ আওতায় সারাদেশের ন্যায় চুয়াডাঙ্গা জেলার ৪টি উপজেলায় ১৩৪ পরিবারের মধ্যে বাড়ির চাবি ও ২ শতক জমির কাগজপত্র হস্তান্তর করা হয়। সদর উপজেলায় ৩৪টি, আলমডাঙ্গা উপজেলায় ৫০টি,দামুড়হুদা উপজেলায় ৩২টি এবং জীবননগর উপজেলায় ১৮টি পরিবার রয়েছে। উল্লেখ্য এসব বাড়ী নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।

মুজিববর্ষ উপলক্ষে চুয়াডাঙ্গায় ঘর পাবে ভুমি ও গৃহহীন মোট ১ হাজার ১৩১টি পরিবার। এর মধ্যে সদর উপজেলায় ১৮৪টি, আলমডাঙ্গা উপজেলায় ২৫২টি, দামুড়হুদা উপজেলায় ৩৫৯টি এবং জীবননগর উপজেলায় ৩৬৬ টি পরিবার। এছাড়াও যার জমি আছে, ঘর নেই এমন পরিবারের জন্য ভুমি মন্ত্রণালয়ের অধীনে ৯ হাজার ৯৫৪টি পরিবারের জন্য বাড়ি নির্মাণকরে দেয়া হবে। এর মধ্যে সদর উপজেলায় ৩ হাজার ৬৮১টি পরিবার, আলমডাঙ্গা উপজেলায় ২ হাজার ৯১টি পরিবার ,দামুড়হুদা উপজেলায় ৮৬১টি পরিবার এবং জীবননগর উপজেলায় ৩ হাজার ৩২টি পরিবার রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে