কিশোরগঞ্জে শেখ হাসিনার উপহার গৃহহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর

কিশোরগঞ্জে শেখ হাসিনার উপহার গৃহহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর

নীলফামারীর কিশোরগঞ্জে ‘মুজিব জন্মশতবর্ষ’ শেখ হাসিনার উপহার উপজেলার ৩ ইউনিয়নের নিভৃত পল্লিতে চৌচালা সবুজ রঙের টিনের ছাউনিতে মোড়ানো একই নকশায় সারি সারি চোখ ধাঁধানো নান্দনিক রূপে নির্মিত রঙিন ঘর পেলেন ১৪০ পরিবার।

বঙ্গভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ উদ্বোধনের মধ্য দিয়ে শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হলরুমে বর্ণিল, বর্ণাঢ্য আর আবেগঘন পরিবেশে ১৪০টি গৃহহীনের মাঝে ভূমির মালিকানার দলিল, ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

যৌথভাবে ঘরের চাবি হস্তান্তর করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মো. আবুল কালাম বারী পাইলট, উপজেলা ইউএনও রোকসানা বেগম, ভূমি কমিশনার মেহেদী হাসান, উপজেলা আ’লীগ সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, প্রকৌশলী অফিসার মজিদুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যানবৃন্দ।

রঙিন ঘর বাড়িতে সৌহার্দ, সম্প্রীতির বন্ধনের মিলনমেলায় সুবিধাভোগির আনন্দ-উচ্ছ্বাসে উদ্বেলিত। জীবন যুদ্ধে নিষ্পেষিত মন্দভাগ্য নিয়ে জন্মগ্রহণকারীদের দুঃসময়ের আঁধার কাটিয়ে নতুন করে বাঁচার রঙিন জীবনের স্বপ্ন নীড়ের হাতে চাবি, জমির দলিল পেয়ে আনন্দাশ্রু আর কৃতজ্ঞতায় চোখেমুখে ফুটে উঠেছে হাসির ঝিলিক। মানবতার মহানুভবতায় শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে প্রাণভরে দোয়া করেছেন।

সরেজমিন দেখা গেছে, এক সময়ের গৃহহীনদের জর্জরিত, অবহেলিত গ্রামের বাড়িগুলো এখন যেন সোনালি দিনের আলোতে ঝলমল করছে। প্রধানমন্ত্রীর ঘোষিত উপহার ঘর পেয়ে তাদের জীবনে বইছে স্বস্তির সু-বাতাস। নতুন ঘর পেয়ে আনন্দাশ্রু ভেজা নয়নে খুশিতে আত্মহারা।

ইউএনও রোকসানা বেগম জানান, গৃহহীনদের গৃহনির্মাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনব একটি চমকপ্রদ কর্মসূচি। সুষ্ঠু তদারকিতে দিবারাত্রি অক্লান্ত পরিশ্রমে নির্দিষ্ট সময়ের মধ্যে গৃহগুলোর কাজ সমাপ্ত করে গৃহহীনদের মাঝে হস্তান্তর করতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি।

কিশোরগঞ্জ উপজেলা ইউএনওর অফিস সূত্রে জানা যায়, আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতায় আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার ২ শতক খাসজমিতে গৃহহীনদের জন্য দুই কক্ষবিশিষ্ট সেমিপাকা চৌচালা রঙিন টিনের দালান বাড়ি, রান্নাঘর সংযুক্ত শৌচাগার নির্মাণের কাজ যথাসময়ে শেষ করে এসব স্বপ্ননীড় হস্তান্তর করা হয়েছে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে