শ্রীপুরে তিন দফা বাঁধায় বিএনপি’র মতবিনিময় সভা পন্ড

শ্রীপুরে তিন দফা বাঁধায় বিএনপি’র মতবিনিময় সভা পন্ড

গাজীপুরের শ্রীপুর উপজেলা বিএনপি ও পৌর বিএনপি’র আহ্বায়ক কমিটি করার লক্ষ্যে পূর্ব নির্ধারিত মত বিনিময় সভা তিন দফা পুলিশী বাধার কারণে পন্ড হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২৫ জানুয়ারী) সকালে পৌর এলাকার ৪নং ওয়ার্ডের সবুজ পাতা রিসোর্টে মত বিনিময় সভায় পুলিশী নিষেধাজ্ঞা থাকায় সভা করতে পারেনি বিএনপি। এর আগে গত রোববার রাতে উপজেলা বিএনপি’র পূর্ব নির্ধারিত আহ্বায়ক কমিটির মতবিনিময় সভার জন্য মুলাইদ মডেল স্কুল মাঠে অস্থায়ী মঞ্চ করলে রাতের আধারে অজ্ঞাত ব্যক্তিরা পেন্ডেলসহ মঞ্চ ভেঙ্গে গুড়িয়ে দেয় । তৃতীয় দফায় পৌর এলাকার সিএন্ডবি বাজার সংলগ্ন জেলা বিএনপি’র আহ্বায়ক সদস্য ড. শফিকুল ইসলামের বাড়িতে আলোচনা সভার প্রস্তুতি নিলে সেখানেও সভা করতে দেয়নি পুলিশ।

শ্রীপুর পৌর বিএনপি’র সভাপতি এড. কাজী খান জানান, জেলা কমিটির ১৮ জন, ৯টি ওয়ার্ডের ৩ জন করে ২৭ জন ও পৌরসভা থেকে ৮ জনসহ প্রায় ৫৫ জনের সুনির্দিষ্ট বিএনপি নেতাকর্মীরা সবুজ পাতা রিসোর্টে একটি নির্দিষ্ট কক্ষে প্রশাসনের লোকজনকে মৌখিক ভাবে অবগত করে মতবিনিময় সভার আয়োজন করলে পুলিশী বাঁধা ও ধাওয়ার কারণে প্রোগ্রাম বন্ধ হয়ে যায়। বিএনপি নেতাকর্মীরা সবজু পাতা রিসোর্টের সভায় আসার পথেও মাওনা চৌরাস্তায় পুলিশী বাঁধার কারণে অনেক নেতাকর্মী উপস্থিত হতে পারেনি।

জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন বেপারী জানান, শান্তিপূর্ন মতবিনিময় সভায় পুলিশের এমন বাঁধা নেক্কারজনক। আওয়ামী লীগের পাশাপাশি পুলিশের কারণেও বিএনপি সাংগঠনিক কোন কার্যক্রম পরিচালনা করতে পারছেনা।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ খোন্দকার ইমাম হোসেন যায়যায়দিনকে জানান, পৌর নির্বাচনের পূর্ববর্তী সময়ের দু’পক্ষের সংঘর্ষ নিয়ে উত্তেজনা বিরাজ করায় নতুন করে অপ্রীতিকর ঘটনা এড়াতে অনুমতি ছাড়া রাজনৈতিকদলকে কোন সভা সমাবেশ করতে মৌখিকভাবে নিষেধ করা হয়েছিল। তাই সভা সম্পর্কে বিএনপির কোন নেতৃবৃন্দ প্রশাসনকে অবহিত না করায় তাদেরকে সভা করতে দেয়া হয়নি।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে