ভেদরগঞ্জ পৌর নির্বাচনে ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা

ভেদরগঞ্জ পৌর নির্বাচনে ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা

৩য় ধাপে আসন্ন ৩০ জানুয়ারি ভেদরগঞ্জ পৌরসভায় নির্বাচন। তবে এ নির্বাচন ঘিরে খুব উৎসব বা আমেজ পাচ্ছেন পৌরসভার ভোটাররা।

রাজধানী ঢাকার পার্শ্ববর্তী শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ পৌরসভাটি হলেও উন্নয়নে অনেকটাই পিছিয়ে ছিল ভেদরগঞ্জ পৌরসভা। আগে ছিল ‘সি’ গ্রেড পৌরসভা। তবে এবার উন্নয়নের ধারাবাহিকতায় আওয়ামী লীগ সরকারের মনোনীত প্রার্থীর মাধ্যমেই পৌরসভাটি এখন ‘বি’ গ্রেডে উন্নীত হয়েছে।

তবে এবার সততার সঙ্গে পৌরসভার উন্নয়নে কাজ করবে এমন একজন প্রার্থীকে বেছে নিতে চান পৌরবাসী।

শেষ মুহূর্তের প্রচার প্রচারণায় ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা, তবে বড় দুই দলের মেয়র প্রার্থী থাকলেও ক্ষমতাসীন দলের প্রার্থীকে দেখা গেলেও বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী বি এম মোস্তাফিজ আংশিক প্রচারণা করতে দেখা যায়। আবার এদিকে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী আবুল বাশার চোকদারের প্রচারণাও চলছে।

সকল মেয়র প্রার্থীর পোস্টার ও মাইকিং জোরেশোরে চলছে পৌরসভায় সর্ব এলাকায়। সব মিলিয়ে ব্যাপক প্রচার প্রচারণা ও জনমত দেখা যাচ্ছে আওয়ামী লীগ থেকে মনোনীত নৌকা মার্কায় মেয়র প্রার্থী হাজী আব্দুল মান্নান হাওলাদারের। কিন্তু নির্বাচনের উৎসবের আমেজ রয়েছে ওয়ার্ড কাউন্সিলরদের শেষ মুহূর্তের প্রচারণায়।

উপজেলা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ভেদরগঞ্জ পৌরসভায় মেয়র প্রার্থী ৩ জন, নয়টি ওয়ার্ডে ২৫ জন সাধারণ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত (নারী) কাউন্সিলর প্রার্থী প্রদ্বিন্দ্বিতা করছেন। ৩০ জানুয়ারি নির্বাচনে ব্যালটের মাধ্যমে ৯টি কেন্দ্রের ২৪টি কক্ষে ৮ হাজার ১৩৫ ভোটারের ভোটগ্রহণ করা হবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ভোটারদের মধ্যে ৪ হাজার ৭১ জন পুরুষ ও ৪ হাজার ৬৪ জন নারী।

সকল পৌরসভার ভোটারদের বাড়িতে গিয়ে নানা ধরনের প্রতিশ্রুতি দিচ্ছেন কাউন্সিলর প্রার্থীরা। অন্য দিকে মেয়র পদে ক্ষমতাসীন দলের প্রার্থী (নৌকা প্রতীক) হাজী আব্দুল মান্নান হাওলাদার দলীয় নেতাকর্মী ও আমজনতাকে নিয়ে ওয়ার্ড পর্যায়ে বাড়ি বাড়ি উঠানবৈঠক ও বাজার-পাড়া মহল্লায় গিয়ে ভোট প্রার্থনা করছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর নৌকা মার্কায় আমাকে মনোনয়ন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নাহিম রাজ্জাকের দোয়া ও পৌরবাসীর দোয়ায় আগামী ৩০ জানুয়ারি বিপুল ভোটে জয়ী হব।

যেকোনো ধরনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন উপজেলা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে