শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নোয়াখালী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ২৬ জানুয়ারি ২০২১, ১৪:৩০
আপডেট  : ২৬ জানুয়ারি ২০২১, ১৫:৩০

নোয়াখালী জেলা শহর মাইজদীতে একই সময় আওযামী লীগের দুই পক্ষের সভা আহ্বানের প্রেক্ষিতে সকল প্রকার গণ জমায়েত, সভা-সমাবেশ, মিছিল-শোভাযাত্রা নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান স্বাক্ষরিত ১৪৪ ধারা জারির আদেশে উল্লেখ করা হয়, মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নোয়াখালী পৌরসভা এলাকার সর্বত্র এ আদেশ কার্যকর থাকবে। সোমবার রাতে শহরের বিভিন্ন স্থানে সরকারি প্রচার মাইকে বিষয়টি জানান দেওয়া হয়। সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে জেলা শহরের কেন্দ্রিয় শহিদ মিনার প্রাঙ্গনে বিজয় মঞ্চে মঙ্গরবার সকালে নোয়াখালী পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খাঁন সোহেল এবং সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহব উদ্দিন শাহিনের অনুসারীরা ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্যে প্রতিবাদে সমাবেশ আহ্বান করে।

একই স্থানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারীরাও সমাবেশ আহ্বান করে। এক পর্যায়ে সোহেল ও শাহিনের অনুসারীরা তাদের কর্মসূচি হাউজিং বালুর মাঠে স্থানান্তর করে। এনিয়ে সোমবার বিকেল থেকে এমপি এবং সোহেল-শাহিনের অনুসারীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এর পরিপ্রেক্ষিতে সাধারণ জনগনের জীবনযাত্রা ঝুঁকির সম্মুখীন হওয়ার আংকায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি রাতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংসদ একরামুল করিম চৌধুরী ফেসবুক লাইভে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের লোক বলে মন্তব্য করেন। কিছুক্ষণের মধ্যে তিনি ভিডিওটি সরিয়ে নিলেও মুহুর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়।

সুধারাম মডেল থানার ওসি সাহেদ উদ্দিন জানান, ১৪৪ ধারা জারির পর শহরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। জনগণের জান মালের নিরাপত্তা এবং শান্তি শৃঙ্খলা রক্ষায় আউন শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সর্তক অবস্থার রয়েছে। এখনো পর্যন্ত সব ঠিকঠাক রয়েছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে