শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফুলবাড়ীতে প্রতিবন্ধীর পরিবারকে আয় বর্ধন উপকরণ প্রদান

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  ২৬ জানুয়ারি ২০২১, ১৪:৩১

দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতিবন্ধী শিশুর পরিবারকে আয় বর্ধন উপকরণ প্রদান করেছে বে-সরকারী সংস্থা এসোসিয়েশন ফর ডিসএ্যাবল ডেভেলপমেন্ট এডিডি। মঙ্গলবার সকাল ১১ টায় শহরতলির হাজির মোড় এসোসিয়েশন ফর ডিসএ্যাবল ডেভেলপমেন্ট এডিডির কার্য্যলয় প্রাঙ্গনে এক সুধি সমাবেশে এই উপকরণ বিতারণ করা হয়।

উপকরণ বিতারণ উপলক্ষে অনুষ্ঠিত সুধি সমাবেশে এডিডির নির্বাহী পরিচালক ডাঃ আহাদুজ্জামান চৌধুরী সোহাগ এর সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন। এতে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক এনজিও কর্মকর্তা মশিহুর রহমান, এডিডি কর্মকর্তা রাসেল আহম্মেদ গণমাধ্যম কর্মি ও গন্যমান্য ব্যাক্তিগণ। অনুষ্ঠানে দরিদ্র প্রতিবন্ধি শিশুর পরিবারের আয় বৃদ্ধির জন্য ২০টি সেলাই মেশিন, ১৫টি গাভি ও ৫টি উন্নত জাতের ছাগল বিতরন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অথিতি উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন, প্রতিবন্ধি শিশুরাও সমাজে অনেক অবদান রাখতে পারে, এই জন্য তাদের অবহেলা না করে, সহযোগীতা করতে হবে, তিনি বলেন সকল প্রতিবন্ধিদের জন্য সরকার ভাতার ব্যবস্থা করেছে। তিনি প্রতিবন্ধিদের নিয়ে কাজ করার জন্য এডিডিকে ধন্যবাদ জানান।

এডিডির নির্বাহী পরিচালক ডাঃ আহাদুজ্জামান বলেন গত ২০১৫ সাল থেকে স্থানীয় ভাবে গঠিত সেচ্ছাসেবী সংগঠন এসোসিয়েশন ফর ডিসএ্যাবল ডেভেলপমেন্ট এডিডি, প্রতিবন্ধি শিশুদের বিনা মূল্যে চিকিৎসা সেবাসহ উপকরন দিয়ে আসছে। তিনি বলেন এডিডি চিকিৎসার পাশাপাশি প্রতিবন্ধি শিশুদের মুল ধারার শিশুদের ন্যায় সকল সুযোগ নিশ্চিত করার লক্ষে তারা কাজ করছেন, এছাড়া অনেক শিশু তাদের চিকিৎসা সেবা নিয়ে বিভিন্ন্ বিদ্যালয়ে লেখাপাড়া করছে বলে জানান।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে