বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নাগরিক মঞ্চ সমর্থিত প্রার্থীর নির্বাচনী ইসতেহার ঘোষনা

পাবনা প্রতিনিধি
  ২৬ জানুয়ারি ২০২১, ১৫:০২

আগামী ৩০ জানুয়ারি পাবনা পৌরসভা নির্বাচনে নাগরিক মঞ্চ সমর্থিত মেয়র প্রার্থী, জেলা যুবলীগের সাবেক সভাপতি শরীফ উদ্দিন প্রধান ২২ দফা সম্বলিত নির্বাচনী ইসতেহার ঘোষনা করেছেন। এ উপলক্ষে বীণাবাণী সিনেমা হলের সামনে মঙ্গলবার দুপুর ১২ টায় নির্বাচনী প্রধান কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

নাগরিক মঞ্চের আহবায়ক ইদ্রিস আলী বিশ্বাসের সভাপতিত্বে ও সদস্য সচিব কমরেড জাকির হোসেনের পরিচালনায় শুরুতেই স্বাগত বক্তব্য ও নির্বাচনী ইসতেহার ঘোষনা করেন নাগরিক মঞ্চ সমর্থিত মেয়র প্রার্থী শরীফ উদ্দিন প্রধান।

ঘোষিত ইসতেহারে তিনি উল্লেখ করেন, পৌরকর বৃদ্ধি না করা, মশক নিধন, রাস্তা প্রশস্তকরণ, আধুনিক ড্রেনেজ ব্যবস্থা, পাবনা টাউন হল সবার জন্য উন্মুক্ত, সর্বোচ্চ ভাড়া ১ হাজার টাকা, পৌরসভার বেদখল সম্পত্তি উদ্ধার, পর্যাপ্ত পাবলিক টয়লেট স্থাপন, অন্নদাগোবিন্দ পাবলিক লাইব্রেরি, জেলা ক্রীড়া সংস্থা, রাইফেল ক্লাব, বনমালী শিল্পকলা একাডেমী সাধারণের জন্য উন্মুক্ত করা, জলাবদ্ধতা দূরীকরণ, সকল রাস্তা ও আবাসিক এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা, ভ‚মিদস্যুর কবলে থাকা নাগরিকদের সহযোগিতা ও প্রতিরোধ, প্রধান সড়কের যানজট নিরসন, ডিভাইডার নির্মাণ, মসজিদ, মন্দির সংস্কার, আরিফপুর, বালিয়াহালট, শালগাড়িয়া ও চকছাতিয়ানী গোরস্থানের সৌন্দর্যবৃদ্ধি ও উন্নয়ন, পৌর এলাকার সকল ঈদগাঁ, মন্দির ও শশ্মানের উন্নয়ন, পৌরএলাকার ১৫ ওয়ার্ডের পঞ্চায়েত গঠন করে চাঁদাবাজি, সন্ত্রাসী ও মাদক নির্মূলের ব্যবস্থা, আধুনিক বিনোদন কেন্দ্র ও শিশুপার্ক নির্মাণ, বন্ধন কমিউনিটি সেন্টার পুনঃনির্মাণ করে আধুনিকায়ন করা, পৌরসভার সকল টেন্ডার প্রক্রিয়ায় সকল ঠিকাদারের অংশগ্রহণ ও পৌরএলাকায় সুপেয় পানি সরবরাহে অগ্রণী ভ‚মিকা থাকবে।

সম্মেলনে বক্তারা আসন্ন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচন সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। পৌর এলাকার কয়েকটি স্থানে বিশৃংখলার সম্ভবনা জানিয়ে বলেন, নির্বাচনী পরিবেশ বজায় রাখতে অতিরিক্ত বিজিবিসহ আইন প্রয়োগকারী সংস্থার সদস্য মোতায়েনের দারি জানান। একই সাথে তারা বেশ কয়েকটি অনিয়ম উল্লেখ করে বলেন, প্রকাশ্য নৌকার ভোট চাওয়া এবং প্রার্থীর সাথে বিভিন্ন গণসংযোগে থাকা স্কুল শিক্ষকদের কয়েকটি কেন্দ্রে সহকারী প্রেসাইডিং ও পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। দ্রুত তাদের প্রত্যাহারের দাবী চেয়ে নির্বাচন কমিশনে চিঠি দেয়া হয়েছে।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চাটমোহর উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাষ্টার, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু, প্রচার সম্পাদক কামিল হোসেন, নাগরিক মঞ্চের উপদেষ্টা সুলতান আহমেদ বুরোসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। এ সময় বিভিন্ন গণমাধ্যমে প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে