মান্দায় জমি সংক্রান্ত বিরোধে গাছ কর্তন

মান্দায় জমি সংক্রান্ত বিরোধে গাছ কর্তন

নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে সদ্য রোপণকৃত দেড় হাজার চারা গাছ কর্তন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে উপজেলার মান্দা সদর ইউনিয়নের ঘাটকৈর গ্রামে এ ঘটনা ঘটে।

ভূক্তভোগী রীনা রানী মজুমদার জানান, ভোগদখলীয় জমিতে তিনি আম, কাঁঠালসহ বিভিন্ন প্রজাতির বনজ গাছ রোপণ করেন। সোমবার সকালে জমিতে গিয়ে দেখেন প্রতিপক্ষ ঘাটকৈর গ্রামের খলিলুর রহমান খামারুর নেতৃত্বে সবুজ হোসেন, সোহেল রানাসহ কয়েক ব্যক্তি লাগানো গাছগুলো কেটে ও উপড়ে ফেলছে। এ সময় বাধা দেওয়ায় প্রতিপক্ষের লোকজন তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে।

তিনি অভিযোগ করে বলেন, গাছগুলো আটকানোর চেষ্টা করলে প্রতিপক্ষের লোকজন তার ওপর চড়াও হয়ে মারপিট ও টানা হেঁচড়াসহ পরনের শাড়ি খুলে বিবস্ত্র করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেন। সদ্য রোপণকৃত গাছগুলো নষ্ট করে ৪০ হাজার টাকার ক্ষতিসাধন করা হয়েছে বলেও দাবি করেন ভুক্তভোগী রীনা রানী মজুমদার।

মান্দা থানার ওসি শাহিনুর রহমান জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। ঘটনায় এজাহার পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে