শ্রীপুরে ভ্রাম্যমান আদালতে জরিমানা!

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২১, ২১:৩৭

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি

 

 

গাজীপুরে শ্রীপুরে লাইসেন্স না নিয়ে গ্লিসারিন তৈরি করার দায়ে একটি কারখানায় অভিযান  চালিয়ে ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশের দায়ে একটি মিষ্টির দোকান ও একটি হোটেলকে মোট ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

 

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে পৌর এলাকার দক্ষিন ভাংনাহাটি ও সন্ধ্যায় বরমী ইউনিয়নের সাতখামাইর বাজারে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা নাসরীন। 

 

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, পৌর এলাকার দক্ষিন ভাংনাহাটি নামক স্থানে সালেহীন এগ্রো ফুট প্রোডাক্টস নামক কারখানায় কোনো প্রকার অনুমতি না নিয়েই গ্লিসারিন উৎপাদন করা হচ্ছিল । একই সাথে ওই প্রতিষ্ঠানে বেকিম পাউডারসহ কয়েক ধরনের খাবারের পন্য সামগ্রি উৎপাদন করছিল। খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভোক্তা অধিকার আইনে ওই প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিন সন্ধ্যায় উপজেলার বরমী ইউনিয়নের সাতখামাইর বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশের দায়ে আহাম্মদিয়া হোটেল এন্ড রেস্তোরাঁর মালিককে ৩ হাজার ও টাঙ্গাইল মিষ্টান ভান্ডারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীন যায়যায়দিনকে জানান,   উৎপাদন অনুমতি না নিয়ে আগামীতে আর গ্লিসারিন উৎপাদন করবেনা বলে অঙ্গিকার করেন সালেহীন এগ্রো ফুট প্রোডাক্টস এর স্বত্বাধিকারী ওই গ্রামের মৃত মতলব আলীর ছেলে আনোয়ারুস সালেহীন। এসময় তিনি লাইসেন্সের জন্য সময় প্রার্থনা করলে তাকে আগামী এক মাসের সময় দেয়া হয়।

 

যাযাদি/ এস