শ্রীপুরে ভ্রাম্যমান আদালতে জরিমানা!

শ্রীপুরে ভ্রাম্যমান আদালতে জরিমানা!

গাজীপুরে শ্রীপুরে লাইসেন্স না নিয়ে গ্লিসারিনসহ কয়েকটি পন্য প্রক্রিয়াজাত করণের দায়ে একটি কারখানায় অভিযান চালিয়ে ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশের দায়ে একটি মিষ্টির দোকান ও একটি হোটেলকে মোট ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে পৌর এলাকার দক্ষিন ভাংনাহাটি ও সন্ধ্যার দিকে বরমী ইউনিয়নের সাতখামাইর বাজারে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা নাসরীন। এসময় তার সাথে ছিলেন, উপজেলা স্যানেটারী ইনস্পেকটর ও নিরাপদ খাদ্য পরিদর্শক রফিকুল ইসলাম এবং শ্রীপুর থানা পুলিশ।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, পৌর এলাকার দক্ষিন ভাংনাহাটি নামক স্থানে সালেহীন এগ্রো ফুট প্রোডাক্টস নামক কারখানায় অনুমতি না নিয়েই গ্লিসারিন প্রক্রিয়াজাত করা হচ্ছিল । একই সাথে ওই প্রতিষ্ঠানে বেকিম পাউডারসহ কয়েক ধরনের পন্য সামগ্রীও প্রক্রিয়াজাত করা হচ্ছে । খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ এবং ৫৩ ধারায় অভিযুক্ত ব্যক্তিকে ৩০হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং প্রয়োজনীয় সকল লাইসেন্স নেওয়ার আগ পর্যন্ত কোম্পানির সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

একই দিন সন্ধ্যায় উপজেলার বরমী ইউনিয়নের সাতখামাইর বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশের দায়ে আহাম্মদ হোটেল এন্ড রেস্তোরাঁর মালিককে ৩ হাজার ও টাঙ্গাইল মিষ্টান ভান্ডারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীন যায়যায়দিনকে জানান, একটি আবাসিক বাসায় কোন ধরনের কোন অনুমোদন ছাড়াই বেকিং পাউডার, কাস্টার্ড পাউডার, ফুড কালার,বিভিন্ন এসেন্স, গ্লিসারিন, মশার কয়েল প্রভৃতি সামগ্রী প্রস্তুত ও প্যাকেটজাত করে বাজারজাত করতো সালেহীন নামক ওই কোম্পানি।

তিনি আরও বলেন, অনুমতি না নিয়ে আগামীতে আর গ্লিসারিন প্রক্রিয়াজাত করবেনা বলে অঙ্গিকার করেন সালেহীন এগ্রো ফুট প্রোডাক্টস এর স্বত্বাধিকারী ওই গ্রামের মৃত মতলব আলীর ছেলে আনোয়ারুস সালেহীন। এসময় তিনি লাইসেন্স প্রাপ্তির জন্য সময় প্রার্থনা করলে তাকে আগামী এক মাসের সময় দেয়া হয়।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে