দৌলতপুরে স্কুলের ভবন বেচে দিয়েছেন প্রধান শিক্ষক!

দৌলতপুরে স্কুলের ভবন বেচে দিয়েছেন প্রধান শিক্ষক!

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার চিলমারী ইউপির পদ্মার চর এলাকায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের পুরাতন ভবনসহ মালামাল বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে ওই শিক্ষকের শাস্তি দাবি করে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে।

প্রাপ্ত অভিযোগে জানা যায়, উপজেলার চিলমারী ইউপির ৪২ নং বাজুমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোশারফ হোসেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির যোগসাজশে নদীগর্ভে বিলীন হওয়ার দোহাই দিয়ে একটি রঙিন টিনশেড ঘর, টিনশেড ঘরের পুরাতন টিনসহ অন্যান্য মালামাল কোনো রকম নিলাম ছাড়াই গোপনে ৭ লাখ ৩০ টাকায় বিক্রয় করে দিয়েছেন। এবং ২০১৯ ও ২০২০ সালের স্লিপ প্রকল্প এবং বৃহৎ ও ক্ষুদ্র মেরামতের জন্য ২ লাখ ৮০ হাজার টাকা কোনো কাজ না করেই আত্মসাৎ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অপরদিকে একইভাবে নিলাম ছাড়াই ফিলিপনগর ইউপির ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া একটি টিনশেড ঘর সাড়ে ৬ লাখ টাকায় বিক্রয় করে দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোশারফ হোসেন জানান, ম্যানেজিং কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের কারণে এ অভিযোগ করা হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদা সিদ্দিকার কাছে জানতে চাইলে তিনি জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে