পাইকগাছায় চিংড়ি ঘেরের জবর দখল দিরেন ওসি

পাইকগাছায় চিংড়ি ঘেরের জবর দখল দিরেন ওসি

পাইকগাছায় চলতি মৌসুমে চিংড়ি ঘেরের জবর দখল রুখতে কঠোর অবস্থান নিয়েছে ওসি এজাজ শফী। কোন পক্ষ যাতে করো দখলে থাকা চিংড়ি ঘের অবৈধভাবে জবর দখল করতে না পারে এ জন্য ওসি এজাজ শফী সতর্ক অবস্থানে থেকে বিষয়টি সার্বিক মনিটরিং করছেন।

উল্লেখ্য, অত্র উপজেলায় ছোট-বড় মিলিয়ে প্রায় ৬ সহস্রাধিক চিংড়ি ঘের রয়েছে। প্রতিবছর ডিসেম্বর ও জানুয়ারী মাসে এলাকার চিংড়ি ঘেরের পানি শুকিয়ে নতুনভাবে প্রস্তুত করা হয়। এ সময়ে শুরু হয় চিংড়ি ঘের দখল পাল্টা দখলের প্রতিযোগিতা। যার ফলে চলতি মৌসুমে বৈধ কোন ঘের মালিকের চিংড়ি ঘের পেশী শক্তি বলে কেউ যাতে জবর দখল করতে না পারে এ জন্য সব সময় সতর্ক অবস্থানে রয়েছে ওসি এজাজ শফী। যখনই কোথাও জবর দখলের খবর পাচ্ছেন ওসি নিজেই পুলিশ সদস্যদের সাথে নিয়ে ঘটনা স্থলে ছুটে যাচ্ছেন। এভাবেই তিনি জবর দখল রুখতে কঠোর অবস্থান নিয়েছেন।

মঙ্গলবার উপজেলার লতা ইউনিয়নের হানিরাবাদ এলাকায় একটি চিংড়ি ঘের জবর দখল হচ্ছে এমন খবর পেয়ে অপরাধ দমন ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বদা ব্যস্ত ওসি এজাজ শফী থানা পুলিশের একটি টিমকে সাথে নিয়ে ঘটনাস্থলে ছুটে যান।

ঘটনাস্থলে গিয়ে জবর দখল রুখে দেওয়ার পাশাপাশি এ ধরণের অবৈধ কর্মকান্ডের পথ পরিহার করে আইনী সহায়তা নেওয়ার জন্য এলাকার ঘের মালিকদের প্রতি আহ্বান জানান। জবর দখল রুখতে কঠোর অবস্থান নেওয়ায় ওসি এজাজ শফীকে সাধুবাদ জানিয়েছেন উপজেলা চিংড়ি চাষী সমিতি সহ সচেতন এলাকাবাসী।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে