​রাণীশংকৈলে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন একজন মেয়র প্রার্থী

আ.লীগের ঘরে রয়েছেন ৭ বিদ্রোহী প্রার্থী মাঠে

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২১, ২১:০৬

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

 

 

ঠাকুরগাঁও রাণীশংকৈল পৌরসভা নির্বাচনের বুধবার প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেওয়া হয়। আ’লীগের ঘরে রয়েছেন ৭জন বিদ্রোহী প্রার্থী, বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র মেয়র প্রার্থীরাতো রয়েছেনেই। তবে ব্যক্তিগত কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন একজন মেয়র প্রার্থী।

 

 

রিটানিং কর্মকর্তা, উপজেলা নির্বাহি অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ ও নির্বাচন কর্মকর্তা আখিঁ সরকার উপজেলা হল রুমে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেয়, প্রার্থীরা হলেন ছাত্রলীগের সাবেক সম্পাদক, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান নৌকা প্রতিকের বিপরিতে বিদ্রোহী প্রার্থীরা হলেন- উপজেলা যুবলীগের সভাপতি বর্তমান পৌর মেয়র আলমগীর সরকার (ক্যারামবোর্ড) পৌর’আ’লীগের সম্পাদক ভিপি রফিউল ইসলাম(কম্পিউউটার) উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল খালেক ( জগ) উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নওরোজ কাউসার কানন (চামুচ) সাধন বসাক (নারিকেল গাছ) ইসতেখার আলম (মোবাইল) ছাত্রলীগের সাবেক নেতা রুকুনুল ইসলাম ডলার  (রেল ইঞ্জন)। বিএনপির মনোনীত প্রার্থী মাহমুদুন নবী পান্না বিশ্বাস (ধানের শীষ) জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আলম (লাঙ্গল) স্বতন্ত্র প্রার্থী মোখলেসুর রহমান (হ্যাংঙ্গার) ও মোকাররম হোসাইন (ইস্ত্রি )।

 

নির্বাচন থেকে সরে দাঁড়ানো বিএনপি’ সহ-সভাপতি সাবেক মেয়র মকলেসুর রহমান মুঠোফোনে বলেন, ব্যক্তিগত কারনে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। তাছাড়া আমার মতো লোকের নোংড়ামি ভাবে নির্বাচন করা ঠিক না। কোন প্রার্থীকে সমর্থন দিয়েছেন কিনা এক প্রশ্নের জবাবে তিনি বলেন আমি কোন প্রার্থীকে সমর্থন দেয়নি।

 

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, মেয়র পদে মোট ১২ জন প্রার্থী ।

 

এছাড়াও কাউন্সিলর পদে ২৯ জন সংরক্ষিত নারী আসনের ১২ জন প্রার্থী রয়েছে। পৌরসভায় নারী ভোটার ৭ হাজার ৩শত ৬৮ জন ও পুরুষ ৭ হাজার ২শত ৮৬ জন, এতে সর্বমোট ভোটার ১৪ হাজার ৬শত ২৪ জন। ভোট অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারী।

 

উপজেলা নির্বাচন অফিসার আখিঁ সরকার মুঠোফোনে জানান, প্রার্থীতা প্রত্যাহারের এখন কোন সুযোগ নেই তাই মোকলেসুর রহমানের প্রতিক থাকবেই।

 

যাযাদি/এস