বিচারের দাবিতে প্রতিবাদ কর্মসূচি অব্যাহত

নিহত সাংবাদিকের ক্যামেরা ও মোবাইল উদ্ধার

নিহত সাংবাদিকের ক্যামেরা ও মোবাইল উদ্ধার

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সময় গুলিতে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের ক্যামেরা, মোবাইল ও মানিব্যাগ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট বাজার থেকে সাংবাদিক মুজাক্কিরের ব্যবহৃত ক্যামেরা, মোবাইল ও মানিব্যাগ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি।

কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান হত্যার ঘটনায় মামলা

এদিকে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজ্জাকিরের বাবা ছেলের হত্যাকারীদের বিচার চেয়ে থানায় মামলা করেছেন।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি জানান, মঙ্গলবার সকাল ১১টায় বুরহানের বাবা চর ফকিরা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের নেয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত আসামিদের নামে এ মামলা দায়ের করেন। আসামিদের গ্রেপ্তার ও মামলার তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান ওসি।

উল্লেখ্য, গত শুক্রবার বিকেলে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশির হাট পূর্ব বাজারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পেশাগত দায়িত্বপালনকালে গুলিবিদ্ধ হন দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন পোর্টাল বার্তা বাজারের স্থানীয় প্রতিনিধি বুরহান উদ্দিন মুজ্জাকির। পরদিন শনিবার রাত পৌনে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাংবাদিকদের প্রতিবাদ কর্মসূচি পালন

অন্যদিকে জেলা শহর মাইজদী নোয়াখালীর বিভিন্ন স্থানে আজও সাংবাদিক মুজ্জাকির হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন-সমাবেশ হয়েছে। সকাল সাড়ে ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, রিপোর্টার্স ক্লাব ও তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি নামে সাংবাদিকদের তিনটি সংগঠনের উদ্যোগে মানববন্ধন-সমাবেশ করা হয়।

একই দাবিতে দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিরাপদ ‘নোয়াখালী চাই’ নামে একটি সামাজিক সংগঠনের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসব কর্মসূচি থেকে বক্তারা সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদেরকে চিহ্নিত করে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে