​গাজীপুর নগরীতে কেউ গৃহহীন থাকবে না: মেয়র জাহাঙ্গীর

​গাজীপুর নগরীতে কেউ গৃহহীন থাকবে না: মেয়র জাহাঙ্গীর

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, নগরীতে কেউ যাতে গৃহহীন না থাকে, তার জন্য প্রকল্প হাতে নেওয়া হয়েছে। কেউ যাতে নিরক্ষর ও গরিব না থাকে তার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা স্বাস্থ্যসেবা দিতে হাসপাতালও করে দিচ্ছি।

বুধবার বিকেলে মেয়র উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মাঠে যুক্তরাজ্যের ফরেন কমনওয়েলথ ডেভেলপমেন্ট অফিস ও ইউএনডিপির অর্থায়নে, স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ কর্তৃক পরিচালিত নগর দরিদ্রদের উন্নয়ন অনুদান বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

মেয়র আরও বলেন, আমরা নগরের গরিবদের ধনীর কাতারে নিয়ে যেতে চাই, নিরক্ষরদের অক্ষরজ্ঞান ও শিক্ষিত করতে চাই এবং বেকারদের পুনর্বাসিত করতে চাই। এজন্য আমরা কারিগরি শিক্ষার প্রতি জোর দিয়েছি, আমরা স্কুল করছি, হাসপাতাল করছি এবং মার্কেট করে দিচ্ছি। যাতে ভবিষ্যৎ প্রজন্ম কর্মসংস্থানের সুযোগ পায়। মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, একজন মানুষও গৃহহীন থাকবে না। সেজন্য আমরা এই কর্মসূচি হাতে নিয়েছি। এ উপলক্ষে গাজীপুর সিটি কর্পোরেশনের প্রায় নয়শটি স্থানে গৃহহীনদের জন্য পুনর্বাসনের ব্যবস্থার উদ্যোগ নেওয়া হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের সচিব ও সিডিসি প্রকল্পের সদস্য সচিব মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম। ইউএনডিপির প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার টাউন ম্যানেজার মাহবুবুর রহমান ও সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে মেয়র আত্মকর্মসংস্থানের জন্য একজন দরিদ্র মহিলা এবং কয়েকজন শিক্ষার্থীর হাতে অনুদানের চেক তুলে দেন। এই প্রকল্পের আওতায় প্রায় ৪০ হাজার ব্যক্তিকে আত্মকর্মসংস্থানের উদ্যোগ নেওয়া হয়েছে বলে অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের মেয়র জানিয়েছেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে