​টাঙ্গাইল ঈদগাহ মাঠের অবৈধ দোকান উচ্ছেদ

​টাঙ্গাইল ঈদগাহ মাঠের অবৈধ দোকান উচ্ছেদ

টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাগ মাঠে অবৈধভাবে গড়ে ওঠা ১৬টি দোকান উচ্ছেদ করা হয়েছে। বুধবার(২৪ ফেব্রয়ারি) বিকালে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. খায়রুল ইসলাম ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, ১৯০৫ সালে টাঙ্গাইল শহরের প্রাণকেন্দ্রে প্রায় ৬ একর ভূমির উপর টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠ প্রতিষ্ঠা করা হয়। দীর্ঘদিন ধরে কতিপয় ব্যক্তি ঈদগাহ মাঠের ভূমি জবরদখল করে চা-স্টল, ফাষ্ট ফুড, হারবাল সরবত সহ বিভিন্ন ধরণের দোকান খুলে ব্যবসা করছিলেন।

সদর উপজেলা সহকারী কমিশনারের(ভূমি) কার্যালয় থেকে ইতোপূর্বে কয়েকবার নোটিশ দেওয়ার পরও ওই জবরদখলকারীরা অবৈধভাবে স্থাপিত দোকানগুলো সরিয়ে নেয়নি। গত ১৮ ফেব্রয়ারি (বৃহস্পতিবার) তাদেরকে চূড়ান্ত নোটিশ দেওয়া হয়।

জবরদখলকারীরা স্থানীয় প্রশাসনের জারি করা নোটিশ আমলে না নেওয়ায় বুধবার বিকালে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. খায়রুল ইসলাম বলেন, সরকারি জমি উদ্ধারের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এ উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।

ঈদগা থেকে অবৈধ দোকান উচ্ছেদ করে শিশু-কিশোরদের খেলাধূলার জন্য মাঠটি উন্মুক্ত করা হল। ঈদগাঁ মাঠের দক্ষিণ পাশে সীমানা প্রাচীরের কাছে অবৈধপন্থায় বাঁশের বাজার গড়ে ওঠেছে, তাদেরকে মৌখিক নোটিশ দেওয়া হয়েছে। আগামি সপ্তায় সেখানেও উচ্ছেদ অভিযান চালানো হবে। ওই উচ্ছেদ অভিযান পরিচালনাকালে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সহ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে