জয়পুরহাটে শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক কর্মশালা

প্রকাশ | ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১৫

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে ‘মানবিক মূল্যবোধ ও নৈতিকতাসম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম’ শীর্ষক প্রকল্পের ভূমিকা বিষয়ে অনলাইন জেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার বিকেল ৩টা থেকে শুরু হওয়া এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে স্বাগত বক্তব্য দেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের পরিচালক অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস। জয়পুরহাটের জেলা প্রশাসক শরীফুল ইসলামের সভাপতিত্বে সুপারিশমালা উপস্থাপন করেন প্রকল্পের উপপ্রকল্প পরিচালক সুরেন্দ্র নাথ সাহা। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জয়পুরহাটের সহকারী প্রকল্প পরিচালক সাইফুল ইসলাম, জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার আ. সালাম, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়, জয়পুরহাট হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রতন কুমার খাঁ, কেন্দ্রীয় শিব মন্দিরের উপদেষ্টা বাবু নন্দলাল পার্শী, জয়পুরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ ম রনি, প্রকল্পের মাস্টার ট্রেইনার কানু বাঁশফোর, ধর্মীয় শিক্ষক শিল্পী রানী প্রমুখ। 

 

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক বাস্তবায়িত মন্দিরভিত্তিক শিক্ষা কার্যক্রমের এ কর্মশালায় জানানো হয় একটি সুষ্ঠু জাতি গঠনে সরকার এ শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং মন্দিরগুলোর উন্নয়ন করছে। ইতোমধ্যে শতাধিক প্রতিষ্ঠানের মাধ্যমে কয়েক হাজার শিশু ও বয়স্ক মানুষকে শিক্ষা দেওয়া হয়েছে এবং এ কার্যক্রম অব্যাহত রয়েছে।

 

যাযাদি/ এস