সাতক্ষীরার সামগ্রিক উন্নয়নে ঐক্যের কোন বিকল্প নেই: রুহুল হক এমপি

সাতক্ষীরার সামগ্রিক উন্নয়নে ঐক্যের কোন বিকল্প নেই: রুহুল হক এমপি

সাতক্ষীরাসহ দেশের দক্ষিণাঞ্চলের সামগ্রিক উন্নয়নে ঐক্যের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন সাবেক স্বাস্থ্য ও পরিবার মন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি প্রফেসর ডাক্তার আ ফ ম রুহুল হক-এমপি।

শুক্রবার সকাল ১১টায় সাতক্ষীরা সার্কিট হাউসে গণমাধ্যম কর্মীদের সাথে সম-সাময়িক বিষয়ের উপর মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

মতবিনিময়কালে ডাক্তার আ ফ ম রুহুল হক-এমপি সরকারে উন্নয়ন ও অগ্রগতির চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশ আজ উন্নয়নে বিশ্ব রোল মডেল। স্বপ্নের পদ্মাসেতু আজ দৃশ্যমান। বঙ্গবন্ধু স্যাটেলাইট আজ মহাকাশে। সমুদ্র বিজয় বর্তমান সরকারে অনন্য সাফল্য। রোহিঙ্গা ইস্যু আজ বিশ্বনন্দিত। মহামারি করোনা জয় বাংলাদেশের বিরল সাফল্য। অর্থনৈতিকভাবে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায়। এসবই সম্ভব হয়েছে জাতির পিতা-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সাতক্ষীরার ২২ লক্ষ মানুষের স্বপ্নের মেডিকেল কলেজ হাসপাতাল, যশোরের নাভারণ থেকে শ্যামনগরের মুন্সিগঞ্জ পর্যন্ত রেললাইন, ভোমরা স্থল বন্দর, সুন্দরবনকে কেন্দ্র করে পর্যটন শিল্পের বিকাশসহ প্রায় ২৫টি প্রকল্প গ্রহণ করে। এসব প্রকল্পের কাজ বর্তমান সরকারের প্রথম মেয়াদে শুরু হয়। কিন্তু দুই একটি প্রকল্পের কাজ সম্পন্ন হলেও বাকী কাজগুলো এখনো অসমাপ্ত। অসম্পন্ন কাজ সমাপ্ত করতে প্রয়োজন স্থানীয় জনপ্রতিনিধিদের ঐক্যবদ্ধ সমন্বয়। সাতক্ষীরায় চারজন সংসদ সদস্য থাকা সত্ত্বেও সমন্বয়হীনতার কারণে উন্নয়ন থমকে আছে। সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলস চালু, সাতক্ষীরায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, সড়কের উন্নয়নসহ এখনো অনেক কাজ বাকী। সাতক্ষীরাকে অর্থনৈতিক জোনে পরিণত করতে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই।

মতবিনিময়কালে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা লায়লা পারভীন সেঁজুতি, ডাক্তার সুব্রত ঘোষ, সাংবাদিক রামকৃষ্ণ চক্রবর্তী, শরীফুল্লাহ কায়সার সুমন প্রমুখ।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে