​কালিয়াকৈরে পরিত্যক্ত বাড়িতে গন্ধগোকুল

​কালিয়াকৈরে পরিত্যক্ত বাড়িতে গন্ধগোকুল

গাজীপুরের কালিয়াকৈরের চা বাগান এলাকায় বিপন্ন প্রজাতির গন্ধগোকুল বাসস্থান হারিয়ে এখন আশ্রয় নিয়েছে পরিত্যক্ত বাড়িতে। শনিবার উপজেলার চা বাগান এলাকার বীর মুক্তিযোদ্ধা কাজী আতাউর রহমানের(নিখিল ) বাডড়িতে গিলে দেখা যাল তার পরিত্যক্ত একটি বাথরুমে একটি বিশাল আকারের গন্ধগোকুল আশ্রয় নিয়েছে।

বাড়ির মালিক আতাইর রহমান জানান বিশাল আকারের গন্ধগোকুল আশ্রয় তার বাথরুমে আশ্রয় নেওয়ায় তারা বর্তমানে বাথরুম ব্যবহার করতে পারছেন না। বাড়িরর সবাই আতঙ্কের মধ্যে রয়েছে। তিনি উল্লেখ করেন যে কোন সময় বন্যপ্রানী গন্ধগোকুলটি তাদের উপর আক্রমণ করতে পারে।

এছাড়া তিনি উল্লেখ করেন এলাকার বন উজাড় হওয়ায় এসব বন্যপ্রাণীর আবাসস্থল নষ্ঠ হওয়ায় এরা এখন আশ্রয় নিচ্ছে মানুষের বাড়িসহ বাড়ির আশপাশের সবজি বাগানে। কয়েক বছর আগেও এলাকাল প্রচুর পরিমাণে বন জঙ্গল ছিল তখন বনে নানা প্রকার বন্যপ্রাণী দেখা যেত কিন্তু বর্তমানে বনের গাছপালা উজার হওয়ায়া এখন আর ঐ সকল বন্যপ্রাণীর দেখা পাওয়া যায় না।

গন্ধগোকুল উদ্ধার করে বঙ্গবন্ধু সাফারি পার্ক অথবা নিরাপদ স্থানে ছেড়ে দেওয়ার জন্য বন বিভাগের কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়েছে বাড়ির মালিকসহ এলাকাবাসী।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে