তালিকা থেকে নাম বাদ পড়া মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

তালিকা থেকে নাম বাদ পড়া মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

নওগাঁর ধামইরহাটে প্রহসন মুলক বীর মুক্তিযোদ্ধা যাচাই বাছাই এর নামে উপজেলা যাচাই বাছাই কমিটি কর্তৃক প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাতিল করায় এবং তালিকা থেকে নাম বাদ পড়ার খবরে হৃদ ক্রীয়া বন্দ হয়ে বীর মুক্তিযোদ্ধা সাহার উদ্দিন (৮০) নামের একজনের মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১ ধামইরহাট উপজেলা পরিষদের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন করেন তালিকা থেকে বাদ পরা বীর মুক্তিযোদ্ধা,পরিবারের সদস্য ও সচেতন মহল।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা প্রফেসার মো. মোকসেদ আলী, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মো. রকিব, বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী সরদার, বীর মুক্তিযোদ্ধা আবদুর দাইয়ান, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, প্রধানমন্ত্রী সাক্ষরিত বীর মুক্তিযোদ্ধা লুকাম মুরমু পরিবারের সদস্য, নিহত সাহার উদ্দীনের পরিবার, বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান প্রভাষক মো. সুলতান মাহমুদ, ওমর ফারুক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা জানান, গ্রুপিং ঠিক রাখতে ও প্রতিহিংসা চরিতার্থ করার জন্য উপযুক্ত সাক্ষী প্রমাণ থাকার সত্বেও অনেককে তালিকা থেকে অবৈধভাবে বাদ দেওয়া হয়েছে।

তালিকা থেকে বাদ পড়া উপজেলার চককালু গ্রামের রেজাউল ইসলাম বলেন, “আমি ভারত থেকে ট্রেনিং নিয়েছি সাহসিকতার সহিত বিভিন্ন যুদ্ধে অংশ নিয়েছি এমনকি মরহুম সংসদসদস্য এ্যাড. মো. আব্দুল জলিল সাক্ষরিত বীর মুক্তিযোদ্ধা আমি যার গেজেট নাম্বার ৩০৪৩ তবুও তালিকা থেকে আমার নাম বাদ পরেছে। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর মনোনীত নিরপেক্ষ লোক দিয়ে যাচাই বাছাই করার দাবি জানান।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে