শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মতলব-শাহরাস্তি পৌরসভায় আ.লীগ প্রার্থী জয়ী

চাঁদপুর প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ২১:২৬

চাঁদপুরের মতলব ও শাহরাস্তি পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আওলাদ হোসেন লিটন ও হাজী আঃ লতিফ নির্বাচিত হয়েছেন। এর মধ্যে মতলব পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী আওলাদ হোসেন নৌকা প্রতীকে ২০ হাজার ৬৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী এনামুল হক বাদল ৬ দিন আগে নির্বাচন বর্জন করেও পেয়েছেন ৯৭৯ ভোট। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীক নিয়ে মো: সফিকুল ইসলাম পেয়েছেন ৭৫৭ ভোট এবং জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীক নিয়ে ডিএম আলাউদ্দিন পেয়েছেন ১৯৭ ভোট।

মতলবে কাউন্সিলর পদে ৬২ জন প্রার্থী ভোটে অংশ নেন। এ পৌরসভায় মোট ভোটার ৪৮ হাজার ৩শ’ ৬১।

এদিকে শাহরাস্তি পৌর নির্বাচনে হাজী আঃ লতিফ ১২ হাজার ৮৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক পৌর মেয়র মো. মোস্তফা কামাল পেয়েছেন ৩ হাজার ৯৭৯ ভোট এবং বিএনপির প্রার্থী মো. ফারুক হোসেন মিয়াজী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯৮০ ভোট।

শাহরাস্তি পৌর নির্বাচনে কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ পৌরসভায় মোট ভোটার ৩০ হাজার ৮শ’ ৮৪।

জেলা নির্বাচন কমিশনার মো. তোফায়েল আহমদ জানান, নির্বাচন শান্তিপূর্ণ করার জন্য ৭ প্লাটুন র‌্যাবসহ বিজেপি, অতিরিক্ত পুলিশসহ স্ট্রাইকিং ফোর্স আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করেছে। পৌর নির্বাচনী এলাকায় জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে