কেশবপুর পৌর নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগ ৮, বিএনপি ৪

প্রকাশ | ০১ মার্চ ২০২১, ২১:১৯

তন্ময় মিত্র বাপী, কেশবপুর (যশোর)

কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই রোববার অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিংয়ে (ইভিএমে) কেশবপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে পুরুষ ও নারী কাউন্সিলর পদে আওয়ামী লীগের ৮ প্রার্থী ও বিএনপির ৪ প্রার্থী বিজয়ী হয়েছেন। বেসরকারীভাবে তাদের নির্বাচিত হওয়ার বিষয়টি উপজেলা রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে।

 

পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে যারা বিজয়ী হয়েছেন তারা হলেন- ১ নম্বর ওয়ার্ডে স্থানীয় আওয়ামী লীগ সমর্থিত উটপাখি প্রতীকের আতিয়ার রহমান। তিনি পেয়েছেন ৮৫৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ল্যা¤প প্রতীকের লিটন গাজীর প্রাপ্ত ভোট ৬৫৬। ২ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত পানির বোতল প্রতীকের মশিয়ার রহমান। তিনি পেয়েছেন ১২৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত উটপাখি প্রতীকের হাবিবুর রহমানের প্রাপ্ত ভোট ১২৩২। ৩ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের জি এম কবির। তিনি পেয়েছেন ৬২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পাঞ্জাবি প্রতীকের নাছির উদ্দীন পেয়েছেন ৪৩৬ ভোট। ৪ নম্বর ওয়ার্ডে সাবেক বিএনপি নেতা পানির বোতল প্রতীকের আফজাল হোসেন বাবু। ভোটের সংখ্যা ১৬৩৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত উটপাখি প্রতীকের জাহাঙ্গীর আলম পান ২৬৫ ভোট। ৫ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত উটপাখি প্রতীকের শহিদুজ্জামান বিশ্বাস। তিনি পেয়েছেন ৭৯৩ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী পানির বোতল প্রতীকের বিএনপির মেহেদী হাসান পেয়েছেন ১০৫ ভোট। ৬ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত উটপাখি প্রতীকের মনোয়ার হোসেন। তিনি পেয়েছেন ৫৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত পানির বোতল প্রতীকের জাকির হোসেনের প্রাপ্ত ভোট ৩৭৩। ৭ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত পাঞ্জাবি প্রতীকের কামাল খান। তিনি পেয়েছেন ১২৯৬ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী পানির বোতল প্রতীকের আক্তারুজ্জামানের প্রাপ্ত ভোট ৪৯০। ৮ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত ডালিম প্রতীকের আব্দুল হালিম মোড়ল। তার প্রাপ্ত ভোট ৫১৬। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত উটপাখি প্রতীকের মফিজুর রহমান খান ৫০৭ ভোট পেয়েছেন। ৯ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের পানির বোতল প্রতীকের এবাদত সিদ্দিক বিপুল। তার প্রাপ্ত ভোট ৬৩৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উটপাখি প্রতীকের আবুল কালাম আজাদ ৫৪৭ পেয়েছেন।

 

সংরক্ষিত ৩টি আসনের এক নম্বর ওয়ার্ডে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের জবা ফুল প্রতীকের খাদিজা খাতুন। তিনি পেয়েছেন ২ হাজার ৪৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের মেহেরুন্নেছা মেরীর প্রাপ্ত ভোট ২ হাজার ১০৭। দুই নম্বরে বিএনপির জবাফুল প্রতীকের আছিয়া খাতুন। তার প্রাপ্ত ভোট ১ হাজার ৬৭৫। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত আনারস প্রতীকের আছমা খাতুন পেয়েছেন ১ হাজার ২৯৫ ভোট। তিন নম্বরে আওয়ামী লীগের চশমা প্রতীকের আছমা খাতুন। তিনি পেয়েছেন ২ হাজার ৩০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জবাফুল প্রতীকের মনিরা খানম পেয়েছেন ১ হাজার ৩১ ভোট।

 

এর মধ্যে পুনরায় কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন এক নম্বর ওয়ার্ডের আতিয়ার রহমান, দুই নম্বর ওয়ার্ডের মশিয়ার রহমান, ৪ নম্বর ওয়ার্ডে আফজাল হোসেন বাবু, ৫ নম্বর ওয়ার্ডে শহিদুজ্জামান বিশ্বাস, ৯ নম্বর ওয়ার্ডে এবাদত সিদ্দিক বিপুল ও সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর আছিয়া খাতুন।

 

যাযাদি/ এস