শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভিক্ষুকের টাকা ছিনতাই!

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ০১ মার্চ ২০২১, ২১:৪৮

ঠাকুরগাঁও পৌর শহরের গোবিন্দনগর মুন্সিরহাট এলাকায় এক ভিক্ষুকের টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। সোমবার (১ মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে। ভিক্ষুক মহেলা বেগম (৭৫) গোবিন্দ নগর মুন্সির হাট এলাকা মৃত মজির উদ্দিনের স্ত্রী।পুলিশের মতে, পেশাদার চোর ডাকাত ছিনতাইকারীরা ভিক্ষুকের টাকা ছিনিয়ে নিয়েছে সাধারণত এরকমটি শোনা যায়না। এটাকে অপরাধের নতুন মাত্রা আর অপরাধীদের আরেকধাপ অধঃপতন হিসেবে দেখছেন অপরাধ বিশেষজ্ঞরা।

স্থানীয়রা জানান, মহেলা বেগম দীর্ঘদিন ধরে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করছেন। চুরি বা হারিয়ে যাওয়ার ভয়ে ভিক্ষা করে জমানো টাকা সব সময় তার শাড়ির আঁচলেই বেঁধে রাখতেন তিনি।

মহেলা বেগম জানান, সারা দিন ভিক্ষা করে সোমবার বিকেলে মুন্সির হাটে রাস্তার পাশে বসে টাকাগুলো গুনছিলেন। এমন সময় দুইজন তরুণ তাকে কিল-ঘুষি মেরে প্রায় ৯ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

টাকা হারানোর কষ্ট নিয়ে তিনি আরো বলেন, আমি একজন ভিক্ষুক। অনেক কষ্টে খেয়ে না খেয়ে টাকাগুলো জমিয়েছিলাম চিকিৎসা করানোর জন্য। এখন আমি কি করবো। আমার চিকিৎসা কিভাবে হবে। আমি প্রশাসনের সহযোগিতা চাই। এর বিচার চাই।

এ ব্যাপারে সদর থানার ইনচার্জ তানভিরুল ইসলাম বলেন, পেশাদার চোর ডাকাত ছিনতাইকারীরা ভিক্ষুকের টাকা ছিনিয়ে নিয়েছে সাধারণত এরকমটি শোনা যায়না। তবে ঘটনায় যারা জড়িত তাদের দ্রুত খুঁজে বের করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

এদিকে জেলার অন্যতম ক্রাইম ল বিশেষজ্ঞ এবং জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট এনতাজুল হক বলেন, এটাকে অপরাধের নতুন মাত্রা আর অপরাধীদের আরেকধাপ অধঃপতন বলা যায় । সাধারণত ভিক্ষুকরা তাদের সামান্য আয় উপার্জন নিয়ে ঠাকুরগাঁওয়ের মতো শান্তিপূর্ণ শহরে অনিরাপদ এটা আমরা কেউই ভাবতে অভ্যস্ত নই। আইন শৃঙক্ষলা বাহিনী সহ অপরাধ দমন বিভাগকে এখন এ ধরনের অপরাধ নিয়েও ভাবতে হবে, অপরাধের কারণ ধরন আর অপরাধীদের প্রকৃতি নিয়েও কাজ করার সময় এসেছে। একজন ভিক্ষুকের টাকা ছিনিয়ে নেয়ার মতো নির্দয়তা অচিন্তনীয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে