শ্যামনগরে পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেল এক শিশু

শ্যামনগরে পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেল এক শিশু

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় শ্যামনগর-কালিগঞ্জ প্রধান সড়কে বাদঘাটা কালভার্টের পাশে ভোরবেলা পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেল এক সদ্যজাত ছেলে শিশু।

শিশুটিকে ব্যাগে ভরা পরিত্যক্ত অবস্থায় পান শ্যামনগরে ঢাকার বাস টার্মিনাল সংলগ্ন মসজিদের মুয়াজ্জিম সামছুর রহমান।

তিনি বলেন, ভোরে মসজিদে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে রওনা দিলে পথিমধ্যে শ্যামনগর- কালিগঞ্জ প্রধান সড়কের শ্যামনগর ইউপির শেষ প্রান্তে কালভার্টের পাশে ব্যাগে ভরা শিশুটিকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে বাড়িতে তার স্ত্রী আঞ্জুয়ারার কাছে হস্তান্তর করেন।

পরবর্তীতে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটিকে ভর্তি করেন সামছুর রহমান ও তার পরিবার। সকালে বিষয়টি জানাজানি হলে শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ও উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান শিশুটিকে দেখার জন্য মুয়াজ্জিম সামছুর রহমানের বাড়ি পরিদর্শন করেন ।

উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান বলেন, সামছুর রহমান শিশুটিকে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছেন। এর পর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে শিশুটিকে পরিচর্যা করা হচ্ছে।

তিনি বলেন, যদি কেহ শিশুটিকে দত্তক হিসাবে নিতে চান তাহলে আগামী ৪ মার্চ সকাল ১১টার মধ্যে উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার,শ্যামনগর অথবা সদস্য সচিব উপজেলা সমাজসেবা অফিসার, শ্যামনগর বরাবর আবেদন করতে হবে। ৪ মার্চ শিশু কল্যাণ বোর্ডের সভার সিদ্ধান্ত এর মাধ্যমে শিশুটির স্থায়ী পরিচর্যার বিষয়টি সুনিশ্চিত করা হবে।

তিনি আরও বলেন বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়েছে।

জানা যায়, শিশুটির দত্তক গ্রহণের জন্য সকাল থেকে বেশ কিছু মানুষ সামছুর রহমানের বাড়ি ভীড় জমিয়েছেন।

যাযাদি/এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে