​বিরামপুরে দুই যাত্রীবাহী বাসের সংঘর্ষে আহত অর্ধ শতাধিক

প্রকাশ | ০৩ মার্চ ২০২১, ১৩:০৭

বিরামপুর(দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বিরামপুর উপজেলার জয়নগর এলাকায় দুই যাত্রীবাহী বাসের সংঘর্ষে প্রায় অর্ধ শতাধিক আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে এলাকাবাসীরা আহতদের উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, প্রাইভেট ক্লিনিক ও পার্শ্ববর্তী ফুলবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করিয়েছেন।

 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার (০২ মার্চ) বিকেল ৪টায় দিনাজপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বি আর টি সি (ঢাকা মেট্রো- ব, ১৫-৫৬৮২) এর একটি বাস জয়নগরের কাছাকাছি এসে হঠাত করেই চাকা বিকল হয়ে গেলে গাড়িটি থেমে যায় ঠিক সেই সময় পিছনে থাকা দিনাজপুর থেকে ছেড়ে আসা বগুড়াগামী আজমেরি (টাঙ্গাইল -জ, ০৪-০০৫৭) নামক মেইল গাড়িটি বি আর টি সি গাড়িটি কে ধাক্কা দেয়। এতে করে মেইল বাসটিতে থাকা প্রায় ৪০-৪৫ জন যাত্রী আহত হয়। সংবাদ পেয়ে বিরামপুর ফায়ার সার্ভিসের এক দল দ্রুত ঘটনাস্থলে পোছে স্থনীয়দের সহায়তায় আহতদের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

 

আহতদের উদ্ধারের বিষয়ে বিরামপুর ফায়ার সার্ভিসের লিডার আনোয়ার হোসেন জানান, আমরা আহতদের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ফুলবাড়ি ফায়ার সার্ভিসের একটি দল এসে বেশ কিছু আহত যাত্রীদের নিয়ে গেছেন।

 

এ বিষয়ে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ শাহরিয়ার ফেরদাউস হিমেল জানান, হাসপাতালে ২২ জন আহতের ভর্তি করানো হয়েছে। এদের মধ্যে গুরুত্বর আহত তরিকুল (ফুলবাড়ি),আজাদ (পাঁচবিবি) ও এক বয়স্ক মহিলা উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে এবং ৬ জন অত্র হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

 

বিরামপুর থানা অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, বিরামপুরের জয়নগরে দুটি যাত্রীবাহী বাসের সংঘর্ষের সংবাদ পেয়ে সঙ্গীয় ফোর্স সহ আহতদের খোঁজ খবর নিতে দ্রুত বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চলে আসি এবং  উন্নত চিকিৎসার জন্য ৩ জন গুরুত্বর আহত যাত্রীকে নিজ খরচে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দিয়েছি।

 

যাযাদি/ এমডি