কর্ণফুলী ড্রাইডক ও স্থানীয়দের সমঝোতা বৈঠক

কর্ণফুলী ড্রাইডক ও স্থানীয়দের সমঝোতা বৈঠক

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের বদলপুরার স্থানীয় বাসিন্দা ও কর্ণফুলী ড্রাইডকের মধ্যে বিদ্যমান সমস্যা ও স্থানীয়দের বিভিন্ন দাবি সমাধান কল্পে গতকাল মঙ্গলবার বিকালে উপজেলার বদলপুরা এলাকায় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মানের নেতৃত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান ও কর্ণফুলী ড্রাইডকের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম.এ রশিদের মধ্যাকার এ সভায় উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য মোরশেদ আলম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপিত এয়াকুব আলী, সাধারণ সম্পাদক রমজান আলীসহ বদলপুরা এলাকার ক্ষতিগ্রস্থ জনসাধারণ।

বৈঠকের সিদ্ধান্ত মতে কর্ণফুলী ড্রাইডকের কারণে স্থানীয় ক্ষতিগ্রস্থদের যথাযথ ক্ষতিপূরণ দেওয়া হবে। এলাকার উন্নয়নে ক্ষতিগ্রস্থ সড়ক গুলোর মেরামত ও সংস্কার কাজ করে দেবে ড্রাইডক। খালের প্রশস্থকরণ ও ড্রেন নির্মাণ করে পানি চলাচলের ব্যবস্থা করার অঙ্গীকার করেন ড্রাইডকের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম.এ রশিদ।

এছাড়া জায়গা-জমি সংক্রান্ত বিষয়ে যথাযথ কাগজপত্র উপস্থাপনের মাধ্যমে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানান তিনি।

বৈঠক শেষে চেয়ারম্যান সোলায়মান সাংবাদিকদের জানান, সরকারি- বেসরকারি উন্নয়ন কাজের জন্য বৈরাগ ইউনিয়নের কোনো মানুষ যেন ক্ষতিগ্রস্থ না হয় সে দিকে আমার চেষ্টা অব্যাহত থাকবে। ক্ষতিগ্রস্থ মানুষদের প্রয়োজনীয় ক্ষতিপূরণ দিয়েই উন্নয়ন কাজ করতে হবে। বৈঠকে কর্ণফুলী ড্রাইডকের কারণে যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের দাবি ড্রাইডক কর্তৃপক্ষ মেনে নেওয়ার অঙ্গীকার করেছেন। খালের উন্নয়নেও কাজ করবেন বলে ড্রাইডক কর্তৃপক্ষ জানান।

প্রসঙ্গত, গত ১৫ জানুয়ারি চট্টগ্রামের আনোয়ারায় জাহাজ নির্মাণ প্রতিষ্ঠান কর্ণফুলী ড্রাইডকের বিরুদ্ধে খাল ও জনচলাচলের রাস্তা দখলের অভিযোগ এনে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেন খাল-রাস্তা রক্ষা কমিটির ব্যানারে স্থানীয়রা। মঙ্গলবার এসব সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিয়ে বৈঠক করেন স্থানীয় চেয়ারম্যান ও ড্রাইডক কর্তৃপক্ষ।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে