পাবনায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা পরিষদের মানববন্ধন

পাবনায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা পরিষদের মানববন্ধন

‘নারী নেতৃত্বের বিকাশ : সমতাপূর্ণ ভবিষ্যৎ করার অঙ্গীকার’ এই স্লোগানে বাংলাদেশ মহিলা পরিষদ, পাবনা জেলা শাখা ও সামাজিক প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে শনিবার সকালে শহরের প্রধান সড়কে অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন সমাবশে বক্তারা বলেন, শুধু নতুন নতুন আইন প্রণয়ন করলেই ধর্ষণের প্রবণতা কমবে না। বিদ্যমান আইনেই দ্রুত বিচার করে ধর্ষকের শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। ধর্ষণের বিষয়ে আপস মীমাংসা পরিহার করতে হবে। ধর্ষণের শিকার নারীকে ধর্ষকের সঙ্গে বিয়ে দেওয়া বন্ধ করে ধর্ষণের শিকার নারী ও কন্যার নিরাপত্তা নিশ্চিত করে যৌন সহিংসতার শিকার নারী ও শিশুকে দোষারোপ করার সংস্কৃতি বন্ধ করা জরুরি।

সমাবশে বক্তৃতা করেন, বাংলাদেশ মহিলা পরিষদ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুন নাহার জলি, ইছামতি নদী সংরক্ষণ কমিটির সভাপতি এসএম মাহাবুব আলম, প্রেসক্লাবের সাবেক সিনিয়ির সহ-সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী, মহিলা পরিষদের অর্থ-সম্পাদক রেহানা করিম, সাংগঠনিক সম্পাদক কামরুন নাহার জোসনা, লিগ্যাল এইড সম্পাদক শরিফা খাতুন সুখী, প্রচার সম্পাদক করুনা নাসরিন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক বদরুন নাহার, বাঁচতে চাইর নির্বাহী পরিচালক ও হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের সেক্রেটারি আব্দুর রব মন্টু, প্রকাশ মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা মোস্তাক, প্রতীক মহিলা ও শিশু সংস্থার নির্বাহী পরিচালক এসএম সাইফুর রহমান, সুচীতা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক নাসরিন পারভীন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সেলিম নাজীর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, ঝলক মহিলা সংস্থা, বাংলাদেশ মহিলা পরিষদ, পাবনা জেলা শাখার জেলা, পাড়া ও তৃণমূলের নেতৃবৃন্দ। সমগ্র মানববন্ধন কর্মসূচি সমন্বয় করেন বাংলাদেশ মহিলা পরিষদ, পাবনা জেলা শাখার আন্দোলন সম্পাদক জিনাত সুলতানা ও প্রোগ্রাম এক্সিকিউটিভ এ এম এস কিবরিয়া প্রিন্স।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে